বিজ্ঞাপন

৬ গোলে জিতে নেশনস লিগের প্রস্তুতি ইতালির

October 8, 2020 | 4:13 am

স্পোর্টস ডেস্ক

আগামী সপ্তাহেই উয়েফা নেশনস লিগে পোল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে ইতালি। আর তার আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মলডোভাকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে রবার্তো মানচিনির দল। ঘরের মাঠে বুধবার (৭ অক্টোবর) রাতে মলডোভাবে দুঃস্বপ্ন উপহার দিয়েছে চারবারের বিশ্বচাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এদিন আজ্জুরিদের হয়ে জোড়া গোল করেন স্টিফেন এল শারাউই। একটি করে গোল করেন ব্রায়ান ক্রিস্টান্তে, ফ্রান্সেসকো কাপুতো ও ডমেনিকো বেরার্দি। আর বাকি একটি গোল আত্মঘাতী।

এদিন ইতালির হয়ে সর্বোচ্চ বয়সে অভিষেক ঘটেছে ফ্রান্সেসকো কাপুতোর। অভিষেকের সময় তার বয়স ছিল ৩৩ বছর ৬২ দিন, আর অভিষেকেই গোল করে রাঙিয়েছেন এই ফরোয়ার্ড। উয়েফা নেশনস লিগকে সামনে রেখে নিয়মিত একাদশের অনেককেই বিশ্রাম দেন রবার্তো মানচিনি। তবে অন্যরা এই সুযোগটাকেই কাজে লাগিয়েছেন। আর সুযোগ কাজে লাগানোর ফল ৬-০ গোলের জয় আজ্জুরিদের।

ম্যাচের প্রথমার্ধ থেকেই এ এক অপরিচিত ইতালি। যাদের ইতিহাস বলে রক্ষণ সামলাতে হবে সবার আগে। তবে এদিন রক্ষণের সঙ্গে সঙ্গে আক্রমণেও দুর্দান্ত আজ্জুরিরা। শুরু থেকে বল দখলে আধিপত্য বিস্তার করা ইতালি প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায়। ম্যাচের ১৮ মিনিটে ক্রিস্টান্তের গোলে প্রথমবার এগিয়ে যায় ইতালি। এর মিনিট চারেক পর ব্যবধানে দ্বিগুণ করেন কাপুতো।

বিজ্ঞাপন

ম্যাচের ৩০তম মিনিটে স্কোরশিটে নাম লেখান স্টিফেন এল শারাউই। আর এই ছয় মিনিট পর মলডোভার রক্ষণভাগের খেলোয়াড় আত্মঘাতী গোল করলে প্রথমার্ধ শেষের আগেই ৫-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় আজ্জুরি। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কিছু সুযোগ নষ্ট হওয়ার পর ৭২তম মিনিটে দলের ষষ্ঠ গোলটি করেন বেরার্দি। বাঁ প্রান্ত থেকে ভিসেনজো গ্রিফোর বাড়ানো বল থেকে গোল করেন ডমিনিক বেরার্দি। আর তাতেই ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিশ্চিত হয় আজ্জুরিদের।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন