বিজ্ঞাপন

নুর-মামুনের গ্রেফতারের দাবিতে অনশনে সেই ঢাবি শিক্ষার্থী

October 8, 2020 | 11:37 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ধর্ষণ মামলায় অভিযুক্ত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের গ্রেফতার ও শাস্তির দাবিতে অনশনে বসেছেন মামলার বাদী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি শুরু করেন মামলার বাদী সেই ছাত্রী। পরে তার সঙ্গে সংহতি জানিয়ে রাজু ভাস্কর্যে অবস্থান নেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজ শাখার বেশকিছু নেতাকর্মী।

গত ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী রাজধানীর লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলায় সংগঠনের যুগ্ম-আহ্বায়ক ও ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে অভিযুক্ত করা হয়।

বিজ্ঞাপন

পরদিন ২১ সেপ্টেম্বর ওই ছয় জনের বিরুদ্ধেই রাজধানীর কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা দায়ের করেন সেই শিক্ষার্থী।

এরপর ১৭ দিন পেরিয়ে গেলেও মামলার কোনো আসামি গ্রেফতার করা হয়নি উল্লেখ করে ওই ঢাবি শিক্ষার্থী বলেন, ‘আমি মামলা করলেও আসামিদের কাউকে গ্রেফতার করা হচ্ছে না, অথচ তারা সবখানে ঘুরে বেড়াচ্ছে। আমি তাদের গ্রেফতার চাই। ধর্ষকদের কোনো ক্ষমা নেই। তারা জাতির শত্রু। যা হয় হোক, তাদের গ্রেফতার না করা পর্যন্ত আমি অনশন চালিয়ে যাব।’

পরে ঢাবি শিক্ষার্থীর সঙ্গে সংহতি জানিয়ে রাজু ভাস্কর্যে অবস্থান নেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি, উপসাংস্কৃতিক সম্পাদক তিলোত্তমা শিকদার, উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ও বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের সভাপতি ফরিদা পারভিন। এছাড়া ছাত্রলীগ ঢাবি শাখার সহসভাপতি ফারজানা নিপা, ইডেন কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক জেরিন তাসনিম পূর্ণিসহ আরও বেশকিছু নেতাকর্মী সেখানে উপস্থিত হন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাত ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অনশন চালিয়ে যাচ্ছেন ওই ঢাবি শিক্ষার্থী।

সারাবাংলা/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন