বিজ্ঞাপন

কোভিড-১৯: জার্মানিতে ফের গণসংক্রমণের আশঙ্কা

October 9, 2020 | 11:53 am

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাস মোকাবিলায় শারীরিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে না চললে জার্মানি ফের মহামারির গণসংক্রমণ দেখতে পারে বলে সতর্ক করেছেন দেশটির স্বাস্থ্য বিভাগ। সেক্ষত্রে, দৈনিক সংক্রমণের পরিমাণ ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জার্মানির সংক্রামক রোগ বিষয়ক রবার্ট কখ ইনস্টিটিউটের (আরকেআই) প্রধান বলেছেন, বর্তমান পরিস্থিতি উদ্বেগজনক। আগামী কয়েক সপ্তাহে পরিস্থিতি কী দাঁড়াবে তা বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, সামনে ভাইরাসের গণসংক্রমণের আশঙ্কা রয়েছে। হয়তো দৈনিক সংক্রমণ ১০ হাজার ছাড়িয়ে যাবে। সাম্প্রতিক উদাসীনতা এবং অসচেতন কর্মকাণ্ড দ্রুতই পরিস্থিতিকে ভিন্ন পথে পরিচালিত করতে পারে।

বিজ্ঞাপন

এর আগে, সর্বশেষ ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন করে চার হাজার ৫৮ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এপ্রিলের পর দেশটিতে একদিনে শনাক্ত হওয়া আক্রান্তের সংখ্যায় এটিই সর্বোচ্চ।

এদিকে, জার্মান স্বাস্থ্যমন্ত্রী ইয়েন্স স্পন করোনা সংক্রমণের এই ঊর্ধ্বগতিকে উদ্বেগজনক উল্লেখ করে বলেছেন, জার্মানদের আত্মতুষ্ট হলে চলবে না। আরও কঠোরভাবে বিধি-নিষেধ মেনে চলতে হবে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, করোনা সংক্রমণের প্রথম ঢেউ মোকাবিলায় জার্মানির সাফল্য ছিল ঈর্ষা করার মতো। সেদিকে ইঙ্গিত করেই স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রথম ঢেউ মোকাবিলার সাফল্যে সন্তুষ্ট হওয়ার কোনো সুযোগ নেই।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন