বিজ্ঞাপন

ঢাকা-১৮ এ জাহাঙ্গীর, সিরাগঞ্জ-১ এ রেজা বিএনপির প্রার্থী

October 9, 2020 | 7:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-১৮ আসনে এস এম জাহাঙ্গীর ও সিরাজগঞ্জ -১ আসনে সেলিম রেজাকে মনোনয়ন দিয়েছে বিএনপি। শুক্রবার (৯ অক্টোবর) বিকালে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যদিও আমরা দেখছি যে, এসব উপ-নির্বাচন জাতীয় সংসদে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে যে নির্বাচন হয়েছিলো তা থেকে এই নির্বাচনের কোনো পার্থক্য নেই। একইভাবে একই কায়দায় ভোট ছিনিয়ে নিয়ে যাওয়া হয়। পার্থক্যটা হচ্ছে ওই সময়ে ২৯ ডিসেম্বর ডাকাতি করা হয়েছিলো ভোটের আগের রাত্রে, এখন আপনার এসব নির্বাচনে ভোটও হয় না, ভোটারও যায় না, ঘোষণা হয় মাত্র।’

ফখরুল বলেন, ‘আপনারা হয়তো প্রশ্নর করবেন কেন যাচ্ছেন নির্বাচনে? আসলে আমরা আগেও বলেছি। আমরা একটা লিবারেল ডেমোক্রেটিক পার্টি, আমরা বিশ্বাস করি যে, সরকার পরিবর্তনের একমাত্র পথ-নির্বাচন। আমরা বিশ্বাস করি যে, গণতন্ত্রের ন্যুনতম যে স্পেস পাওয়া সেই স্পেসটুকু আমাদের ব্যবহার করা প্রয়োজন। আমরা জানি যে এ নিয়ে অনেকের অনেকরকম কথাবার্তা আছে।’

তিনি বলেন, ‘কোনো সুযোগ আমরা দিতে চাই না এই ফ্যাসিস্ট সরকারকে। যে সুযোগ নিয়ে তারা ন্যুনতম স্পেসটাও নিয়ে চলে যাবে। এজন্য আমরা এই নির্বাচনে অংশ নিচ্ছি। আমরা বিশ্বাস করি, নির্বাচন কমিশন যদি একটু মাথা উঁচু করে দাঁড়াতে পারতেন, তাদের সাংবিধানিক যে দায়িত্ব সেটুকু যদি পালন করতেন তাহলে এই নির্বাচনগুলো ভালো হওয়ার সম্ভাবনা ছিলো।’

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের ভোট গ্রহণ আগামী ১৫ নভেম্বর। দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ অক্টোবর, বাছাই ১৫ অক্টোবর এবং প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর।

এস এম জাহাঙ্গীর জাতীয়তাবাদী যুব দলের উত্তরের সভাপতি এবং সেলিম রেজা সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার সিনিয়র যুগ্ম আহবায়ক ও জেলা কমিটির সদস্য।

গত একাদশ নির্বাচনে ঢাকা-১৮ আসনে এস এম জাহাঙ্গীর মনোনয়ন চাইলে ওই আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে জেএসডি শহিদউদ্দিন মাহমুদ স্বপন মনোনয়ন পান।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ-১ আসনে একাদশ নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন কণ্ঠশিল্পী কনকচাঁপা। আওয়ামী লীগের মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

ঢাকা-১৮ আসনে এস এম জাহাঙ্গীর হোসেন, এম কফিল উদ্দিন, ইশতিয়াক আজিজ উলফাত, ইসমাইল হোসেন, বাহাউদ্দিন সাদি, মোস্তাফিজুর রহমান সেগুন, মোস্তফা জামান, মো. আখতার হোসেন, আব্বাস উদ্দিন এবং সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা, রবিউল হাসান ও সেলিম রেজা মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

সারাবাংলা/এজেড/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন