বিজ্ঞাপন

ফের পেছালো লঙ্কান প্রিমিয়ার লিগের নিলাম

October 9, 2020 | 8:14 pm

স্পোর্টস ডেস্ক

প্রথমবার অনুষ্ঠিত হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) ভাগ্য শেষ পর্যন্ত কোথায় গিয়ে দাঁড়ায় কে জানে! গত আগস্টে মাঠে গড়ানোর কথা ছিল এলপিএলের প্রথম আসর। কিন্তু দফায় দফায় শুধু পিছিয়েই যাচ্ছে টুর্নামেন্টটির সময়কাল। এবার অনির্দিষ্টালের জন্য স্থগিতই হয়ে গেল টুর্নামেন্টের নিলামের সময়।

বিজ্ঞাপন

করোনার কারণে আগস্টে এলপিএল হয়নি। তারপর ১৪ নভেম্বর শুরু করার কথা বলা হয়েছিল। কিন্তু সেটা পরে পিছিয়ে ২১ নভেম্বর করা হয়। নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অক্টোবরে। কিন্তু এক বিবৃতিতে অনির্দিষ্টকালের জন্য নিলাম পেছানোর ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। কারণ সেই করোনা।

দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর চেয়ে শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি অনেকটা উন্নত। কঠোর কিছু নিয়মের কারণে ভাইরাসটি প্রতিরোধে অনেকটাই সফল দ্বীপরাষ্ট্রটি। গত ৬ মাসে করোনার কারণে শ্রীলঙ্কায় মারা গেছেন মাত্র ১৩ জন মানুষ। আক্রান্তের সংখ্যা পাঁচ হাজারে পৌঁছেনি। তবে গত ৭২ ঘণ্টার পরিস্থিতি উদ্যোগজনক।

রাজধানী কলম্বোর কাছেই একটি কারখানায় এক সঙ্গে এক হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে নড়েচড়ে বসেছে লঙ্কান সরকার। লকডাউন, স্বাস্থ্যবিধিতে আরও কড়াকড়ি আরোপ করেছে সরকার। সেই কারণেই মূলত এলপিএলের নিলাম পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের একজন মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘স্বাস্থ্য পরিস্থিতির অবনতি হওয়ায় খেলোয়াড় ড্রাফটের অনুষ্ঠানটি আপাতত হবে না।’ পরিস্থিতি উন্নত হলে প্লেয়ার ড্রাফট আয়োজনের চিন্তা করা হবে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমসহ বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটারের নাম আছে এলপিএলের নিলামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন