বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ: ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন তথ্যমন্ত্রীর

October 9, 2020 | 9:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তিনি করোনাকালে ক্রীড়াঙ্গনের স্থবিরতা কাটাতে এই টুর্নামেন্ট ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ অক্টোবর) সন্ধ্যায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে এই ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘করোনাকালে আমরা যেভাবে স্থবির হয়ে গেছি, এই স্থবিরতা বেশিদিন রাখা যায় না। স্থবিরতা কাটাতে খেলাধুলার কোনো বিকল্প নেই। আমি মনে করি, চট্টগ্রামে লীগের খেলাও আয়োজন করা প্রয়োজন। করোনার জন্য জীবন স্তব্ধ হয়ে থাকতে পারে না। আমাদের সবাইকে করোনা মোকাবেলা যেমন করতে হবে, জীবন ও জীবিকা বাঁচিয়ে রাখতে হবে। একইভাবে জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত খেলাধুলা, সেটাও আমাদের অব্যাহত রাখতে হবে। সেই লক্ষ্য নিয়েই করোনাকালে বাংলাদেশে প্রথম সিজেকেএস ফুটবল টুর্নামেন্টের যাত্রা শুরু হল। এটা ক্রীড়াঙ্গনের স্থবিরতা কাটাতে ভূমিকা রাখবে।’

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘‘সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েবভিত্তিক বিভিন্ন এন্টারটেইনমেন্ট অ্যাপসের আসক্তি থেকে আমাদের তরুণ সমাজকে বের করে আনতে হবে। কিশোর-যুবকদের অবক্ষয়মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই। ছেলেরা এখন আর মাঠে গিয়ে খেলে না। ছোটবেলায় আমরা মাঠে গিয়ে খেলার জন্য এবং সন্ধ্যার আগে বাসায় না ফেরার জন্য বাবা-মার বকা শুনতাম। আর এখনকার ছেলেদের জোর করে ধরে মাঠে পাঠাতে হয়। আসলে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলার আয়োজন করতে হবে। আয়োজন না থাকলে ছেলেমেয়েরা খেলাধুলা করবে না।’

বিজ্ঞাপন

‘আজ কিশোর গ্যাং ধর্ষণসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। এর থেকে রক্ষার বড় উপায় হচ্ছে পাড়ায় পাড়ায় খেলাধুলার ব্যাপকতা বাড়ানো। এটি অত্যন্ত প্রয়োজন। অনেকে জানে না, বঙ্গবন্ধু নিজেও ফুটবল খেলতেন’— বলেন তথ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিজেকেএস’র সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, টুর্নামেন্ট কমিটির সভাপতি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম মেহেদী হাসান, সিজেকেএস’র সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, এহসানুল হায়দার বাবুল, হাছান সিদ্দিকী, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন