বিজ্ঞাপন

ভারতে ৭০ লাখ আক্রান্ত; ব্রাজিলে দেড় লাখ মৃত্যু

October 11, 2020 | 2:03 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭০ লাখের বেশি মানুষ। একই সময়ে ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দেড় লাখ মানুষের। সূত্র - ওয়ার্ল্ডোমিটারস।

বিজ্ঞাপন

এদিকে, রোববার (১১ অক্টোবর) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৪ হাজার ৩৮৩ জন। এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ লাখ ৫৩ হাজার ৮০৬ জনে।

একই সময়ে, ভারতে করোয়ায় মৃত্যু হয়েছে ৯১৮ জনের। দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা হয়েছে এক লাখ আট হাজার ৩৭১ জন।

বিজ্ঞাপন

অন্যদিকে, দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে দেশটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৫০ হাজার ২৩৬ জনে।

একই সময়ে, ব্রাজিলে করোনা আক্রান্ত হিসেবে ২৬ হাজার ৭৪৯ জন শনাক্ত হয়েছেন। এর মধ্য দিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৫০ লাখ ৯১ হাজার ৮৪০ জন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে রোববার (১১ অক্টোবর) পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ৭৪ লাখ ৭৮ হাজার ৩১৫ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৭ হাজার ৬৩০ জনের। এছাড়াও, চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন দুই কোটি ৮১ লাখ ১৮ হাজার ৫৩৬ জন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন