বিজ্ঞাপন

ক্রোয়েশিয়ার জয়ের রাতে ডাচদের ড্র

October 12, 2020 | 1:03 am

স্পোর্টস ডেস্ক

নেশনস লিগ এ’র গ্রুপ ৩’র ম্যাচে সুইডেনের বিপক্ষে মাঠে নামে ক্রোয়েশিয়া। সুইডেনকে ২-১ গোলের ব্যবধানে হারালেও গ্রুপের অবস্থানে কোনো পরিবর্তন হয়নি। অন্যদিকে বসনিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেই থামতে হয়েছে নেদারল্যান্ডসকে।

বিজ্ঞাপন

সুইডেনের বিপক্ষে ম্যাচের ৩০ মিনিটে গোল করে ক্রোয়েশিয়াকে এগিয়ে নেন নিকোলা ভ্লাসিচ। ম্যাচের আধা ঘণ্টা পেরুতেই জোসিপ ব্রেকালোর অ্যাসিস্ট থেকে ডি বক্সের ভেতর থেকে জোরালো শট বল জড়ান জালের ওপরের ডানপ্রান্তে। আর ক্রোয়েশিয়া এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। এরপর লুকা মদ্রিচের দুর্দান্ত শট সুইডেন গোলরক্ষক ঠেকিয়ে দিলে দুই মিনিটের মাথায় দ্বিতীয় গোল থেকে বঞ্চিত হয় ক্রোয়েশিয়া। আর ১-০’তে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ক্রোয়েশিয়া।

পড়ুন: রাশফোর্ড-মাউন্টের গোলে ইংলিশদের বেলজিয়াম জয়

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৫ মিনিটে সুইডেনকে সমতায় ফেরান মার্কাস বার্গ। এমিল ফর্সবার্গের অ্যাসিস্ট থেকে ডি বক্সের ভেতর থেকে নেওয়া শটে গোল করেন মার্কাস বার্গ। আর এরপরেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ক্রোটরা। এদিন দুর্দান্ত ফর্মে ছিলেন ক্রোট মিডফিল্ডার লুকা মদ্রিচ। ম্যাচের ৮৩ মিনিটে ইভান পেরিসিচের অ্যাসিস্ট থেকে ব্রুনো পেটকোভিচের গোলে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় ক্রোয়েশিয়া। আর শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয়।

বিজ্ঞাপন

এদিকে বসনিয়ার বিপক্ষে গ্রুপ-১’র ম্যাচের গোলশূন্য ড্র করেই থেমেছে নেদারল্যান্ডস। গোটা ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলেও শেষ পর্যন্ত গোলের দেখায় পায়নি ডাচরা। ৬৯ শতাংশ বল দখলে রেখে ১৫টি শট গোল বরাবর আর গোলের সুযোগ তৈরি করে ১২টি। তবে কোনোভাবেই বল জালে জড়াতে পারেনি ডাচরা। আর তাই তো শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় গোলশূন্য ড্র’তে।

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন