বিজ্ঞাপন

পোল্যান্ডের বিপক্ষে ইতালির ম্যাচ অমীমাংসিত

October 12, 2020 | 2:48 am

স্পোর্টস ডেস্ক

মলদোভাকে ৬-০ গোলের উড়িয়ে দিয়ে উয়েফা নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র’তে শেষ হয়েছে। গ্র্যপ-১’র রাউন্ড তিনের ম্যাচের ইতালিকে আতিথ্য দেয় পোল্যান্ড। নির্ধারিত ৯০ মিনিট শেষে দু’দলের কেউই গোল করতে ব্যর্থ হলে ম্যাচ অমীমাংসিত ভাবেই শেষ হয়।

বিজ্ঞাপন

ইতালির ম্যানেজার রবার্তো মানচিনি নিজের সেরা একাদশ নিয়েই পোল্যান্ডের মুখোমুখি হয়। গোলপোস্টের নিচে জিয়ানলুগি ডনাররুমা, রক্ষণে এমারসন, ফ্রান্সেস্কো আক্রেবি, লিওনার্দো বনুচ্চি আর আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। মধ্যমাঠে মার্কো ভেরার্তি, জর্জিনো এবং নিকোলো বারেল্লা আর আক্রমণে লোরেঞ্জো পেল্লেগ্রিনি, ফেডেরিকো চিয়েজ এবং আন্দ্রে বেলোত্তি।

এমন দুর্দান্ত দল নিয়েও পোল্যান্ডের রক্ষণ দূর্গ ভাঙতে পারেনি আরুজ্জিরা। যদিও গোটা ম্যাচ জুড়েই আধিপত্য ছিল আরুজ্জিদের। ম্যাচের প্রায় ৬১ শতাংশ বল নিজেদের দখলে, এছাড়াও ১৬টি শট গোল বরাবর আর গোলের সুযোগ তৈরি ১৪টি। এত আক্রমণের পরেও গোলের দেখা পায়নি ইতালি।

অন্যদিকে রবার্ত লেভান্ডোফস্কির পোল্যান্ড খাতাকলমে দুর্বল হলেও ইতালিকে ৯০ মিনিটের লড়াইয়ে আটকে দিয়ে এক পয়েন্ট নিয়েই খুশি। এই ড্র’তে পয়েন্ট টেবিলে আরুজ্জিদের তেমন কোনো অসুবিধায়ই হয়নি। সমান তিন ম্যাচে এক জয় আর দুই ড্র’তে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। অন্যদিকে একটি করে জয়, হার এবং ড্র নিয়ে যথাক্রমে দুই নেদারল্যান্ডস এবং তিনে পোল্যান্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন