বিজ্ঞাপন

ট্রাম্পের নির্বাচনি বিজ্ঞাপন বিভ্রান্তিকর: ফাউচি

October 12, 2020 | 9:30 am

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি বলেছেন, ট্রাম্পের নির্বাচনি বিজ্ঞাপনে তার যে বক্তব্যের অংশ বিশেষ ব্যবহার করা হয়েছে তা জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। খবর নিউইয়র্ক টাইমস।

বিজ্ঞাপন

গত সপ্তাহে প্রকাশিত ডোনাল্ড ট্রাম্পের পুনঃনির্বাচন ক্যাম্পেইনের ওই বিজ্ঞাপনে অ্যান্থনি ফাউচি’র ৩০ সেকেন্ডের একটি পুরাতন (মার্চে ধারণকৃত) ভিডিও ফুটেজ ব্যবহার করা হয়েছে। সেখানে তিনি বলছেন, করোনা মোকাবিলায় তারা যে ভূমিকা রেখেছেন তা অনন্য।

এ ব্যাপারে রোববার (১১ অক্টোবর) এক বিবৃতিতে অ্যান্থনি ফাউচি বলেছেন, নির্বাচনি বিজ্ঞাপনে ট্রাম্প কোনো যোগসূত্র ছাড়াই তার বক্তব্য ব্যবহার করেছেন।

তিনি বলেন, তার সরকারি চাকরির বয়স পঞ্চাশ বছর। এই সুদীর্ঘ চাকরি জীবনে তিনি কখনই কোনো রাজনৈতিক নেতার ব্যাপারে সাফাই গাননি।

বিজ্ঞাপন

ফাউচি অভিযোগ করে বলেন, তার অনুমতি না নিয়েই বক্তব্যের ওই অংশ বিশেষ বিজ্ঞাপনে এমনভাবে ব্যবহার করা হয়েছে, শুনে মনে হচ্ছে তিনি ট্রাম্পের করোনা মোকাবিলার প্রশংসা করছেন।

কিন্তু, আদতে তিনি তা করেননি। মার্চ মাসের ওই বক্তব্যে তিনি স্বাস্থ্যসেবার সঙ্গে সংশ্লিষ্টদের করোনা মোকাবিলায় ভূমিকার প্রশংসা করেছিলেন – বলে উল্লেখ করেন অ্যান্থনি ফাউচি।

প্রসঙ্গত, ১৯৮৪ সাল থেকে অ্যান্থনি ফাউচি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (এনআইএআইডি) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের প্রাথমিক অবস্থায় তিনি হোয়াইট হাউজের করোনা টাস্কফোর্সের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তীতে, প্রেসিডেন্টের সঙ্গে মতবিরোধের জের ধরে ওই টাস্কফোর্স বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন