বিজ্ঞাপন

বৃষ্টি থাকবে, সমুদ্রে ১ নম্বর সতর্ক সংকেত

October 12, 2020 | 8:34 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মৌসুমী বায়ুর প্রভাবে দেশের অনেক স্থানেই সোমবার (১২ অক্টোবর) থেকে বৃষ্টি শুরু হয়েছে। বরিশাল, খুলনাতে বৃষ্টিপাত চলছে। ১৫ অক্টোবর পর্যন্ত এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

সোমবার (১২ অক্টোবর) আবহাওয়াবিদ আফতাব উদ্দিন সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সাগরে লঘুচাপের কারনে খুলনা, বরিশালের দিকে বৃষ্টিপাত শুরু হয়েছে। ১৫ অক্টোবর পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি, কোথাও আবার ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

আজকের তাপমাত্রা সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করবে।

বিজ্ঞাপন

এছাড়াও, দেশের সকল সমুদ্র বন্দর ও নদী বন্দরগুলোর জন্য এক নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

গতকাল সন্ধ্যা থেকে ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তর, পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। নিম্নচাপটি আরও ঘণীভূত হয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

এদিকে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

এ কারনে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পার বলে জানানো হয়েছে।

সারাবাংলা/এজেডকে/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন