বিজ্ঞাপন

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপির ১২ নেতা বহিষ্কার

October 12, 2020 | 6:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গঠনতন্ত্র ৫ (গ) ধারা অনুযায়ী দলের ১২ নেতাকে বহিষ্কার করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এরই মধ্যে ঢাকা উত্তর বিএনপির সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কারাদেশে সই করেছেন।

বিজ্ঞাপন

সোমবার (১২ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে সই করেন ঢাকা উত্তর বিএনপির দফতর সম্পাদক এ বি এম এ রাজ্জাক।

বহিষ্কার ১২ নেতা হলেন- দক্ষিণখান থানা বিএনপির সহ-সভাপতি ফুল ইসলাম, সদস্য নাজিম উদ্দিন দেওয়ান, আহমজাদ হোসেন, দক্ষিণখান থানা বিএনপির (৫০ নম্বর ওয়ার্ড) সাধারণ সম্পাদক আমান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোখলেছ, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম, মতিউর রহমান মতি, যুগ্ম সম্পাদক এম এ হান্নান মিলন, দফতর সম্পাদক হাবিবুর রহমান, প্রবাসী কল্যাণবিষয়ক সম্পাদক আব্দুল কাদের স্বপন, শ্রমবিষয়ক সম্পাদক হারুনুর রশিদ ও সদস্য নূর মোহাম্মদ।

বিজ্ঞাপন

দলীয় সূত্র মতে, ঢাকা-১৮ উপনির্বাচনে পছন্দের প্রার্থীকে মনোনয়ন না দেওয়ায় সম্প্রতি মির্জা ফকরুল ইসলাম আলমগীরের বাসায় যে হামলা হয়, সেই হামলার সঙ্গে জড়িত ছিলেন বহিষ্কার হওয়া নেতারা। সেই ঘটনার জের ধরেই এদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদিও ঘটনার পর থেকেই বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছিল- সরকারি দলের লোকজন এই হামলা চালিয়েছে।

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন