বিজ্ঞাপন

চবি অফিসার সমিতির কর্মবিরতি স্থগিত

October 13, 2020 | 4:57 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: তিন দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার কর্মবিরতি স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অফিসার সমিতি। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিন দফা দাবির মধ্যে আছে, জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের অধ্যাদেশ বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মতো সহকারী রেজিস্ট্রার/সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ। প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।  বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করতে পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা গ্রহণ।

অফিসার সমিতি সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী বলেন, চবি অফিসার সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের ডাকে সাড়া দিয়ে দফায় দফায় আলোচনা হয়েছে। পরে গ্রহণযোগ্য সমাধানের আশ্বাস পেয়ে আগামী বৃহস্পতিবারের অর্ধদিবস কর্মবিরতি স্থগিত করছি । আগামী শনিবার ১৭ অক্টোবর মধ্যে সমস্যা নিরসন না হলে  রোববার ১৮ অক্টোবর থেকে লাগাতার কর্মবিরতি অব্যাহত থাকবে।

এর আগে, সোমবার (১২ অক্টোবর) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলম বিরতি পালন করেন তারা। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে। রবিবার কলম বিরতি পালন করা হয়।

বিজ্ঞাপন

গত ৮ অক্টোবর তিন দফা দাবিতে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দুই ঘন্টা করে কলম বিরতিসহ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি এবং সমিতির কার্যালয়ে অবস্থান ও রবিবার পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করে চবি অফিসার সমিতি।

সারাবাংলা/সিসি/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন