বিজ্ঞাপন

ঢাকা-৫ আসনে বিএনপির নির্বাচনি প্রচারে হামলার অভিযোগ ইসিতে

October 13, 2020 | 5:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-৫ আসনের উপনির্বাচনে, নির্বাচনি প্রচার-প্রচারণা চালাতে বাধার সম্মুখীন হচ্ছেন বলে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেছে বাংরলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। অভিযোগে বলা হয়, নির্বাচনি প্রচারণা চালাতে গিয়ে বারবার হামলা, গাড়ি ভাঙচুর, নেতাকর্মীদের বাড়িঘরে হামলাসহ নানারকম প্রতিবন্ধকতা সৃষ্টি কতরা হচ্ছে। এ বিষয়ে লিখিত ও মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাসহ ইসিতে অভিযোগ দেওয়া হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ অক্টোবর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দলের বৈঠকে এ অভিযোগ করা হয়।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, তিন কমিশনার, সচিব এবং বিএনপির পক্ষে দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও ঢাকা-৫ আসনে বিএনপি সমর্থিত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বৈঠকে ইসির কাছে ছয়টি অভিযোগ করেন বিএনপি প্রার্থী।

সিইসিকে লিখিত অভিযোগপত্রে বিএনপি সমর্থিত প্রার্থী বলেছেন, ‘গত ২৮ সেপ্টেম্বর থেকে নির্বাচনি প্রচার চালাতে গিয়ে বারবার হামলা, গাড়ি ভাঙচুর, নেতাকর্মীদের বাড়িঘরে হামলাসহ নানারকম বাধাবিপত্তির সম্মুখীন হয়েছি। এ বিষয়ে আমি লিখিত ও মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাসহ আপনার দফতরে পেশ করেও কোনো প্রতিকার পাইনি।’

বিজ্ঞাপন

অভিযোগপত্রে সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর আচরণবিধি ভঙ্গ, তাদের হামলার বিরুদ্ধে অভিযোগ, নির্বাচনি গণসংযোগে নিরাপত্তা চেয়ে, নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর ধারাবাহিক হামলার মোকাবিলায় স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েও পাচ্ছি না। নির্বাচনি এলাকায়, নৌকা প্রতীকের প্রার্থী যত্রতত্র পথসভা, রঙিন বিলবোর্ড, রঙিন পোস্টার সাঁটিয়ে, রাস্তায় রাস্তায় রশি দিয়ে পোস্টার ঝুলিয়ে ধারাবাহিক আচরণবিধি ভঙ্গ করছেন। গত ৭ অক্টোবর ৬৬ নম্বর ওয়ার্ডের ডেমরা বামৈল ব্রিজে আমার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন আমার নির্বাচনি প্রচারণা ও গণসংযোগে হামলা ও আমার গাড়ি ভাঙচুর করা হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ইসির কাছে লিখিত আবেদন করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন