বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অপপ্রচার’ চালালে কঠোর ব্যবস্থা

October 13, 2020 | 8:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সরকার, জনপ্রতিনিধি, সেনা কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে ‘অপপ্রচার’ চালালে তার বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ ধরনের ‘অপপ্রচার’ চালানো থেকে বিরত না থাকলে জড়িতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরীফ মাহমুদ অপুর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি দেশ ও বিদেশ থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার, জনপ্রতিনিধি, সেনা কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সম্পর্কে অসত্য, বানোয়াট, বিভ্রান্তিকর ও উসকানিমূলক বক্তব্য প্রচার করা হচ্ছে বলে লক্ষ করা যাচ্ছে বলে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। এতে বলা হয়েছে, পাশাপাশি নিরাপত্তা বাহিনীকে বিভ্রান্ত করার জন্য অসত্য ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করা হচ্ছে। এতে করে দেশের বিদ্যমান শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত হওয়ার সম্ভাবনা, জনমনে উদ্বেগ, বিদ্বেষ ও বিভ্রান্তি ছড়ানোর আশঙ্কা রয়েছে।

এ ধরনের কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার ধৈর্যের সঙ্গে এসব অপপ্রচারকারী ও তাদের সহযোগীদের কার্যক্রম পর্যবেক্ষণ করছে। সরকার এ সিদ্ধান্তে উপনীত হয়েছে, দেশের স্থিতিশীলতা ও অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষায় এবং জনস্বার্থে এসব অপকর্মে জড়িত অপরাধীদের বিরুদ্ধে জরুরিভিত্তিতে আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

বিজ্ঞাপন

সরকার সংশ্লিষ্ট সবাইকে দেশ ও বিদেশ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সব ধরনের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানিয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, তা না হলে তাদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন