বিজ্ঞাপন

ইউএনও’কে লাঞ্ছিত করার দায়ে বেড়ার মেয়র বাতেন বরখাস্ত

October 13, 2020 | 10:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) লাঞ্ছিত করার অপরাধে পাবনার বেড়া পৌরসভার মেয়র মো. আব্দুল বাতেনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। মঙ্গলবার (১৩ অক্টোবর) এ সংক্রান্ত আদেশ জারি হয়েছে। আদেশে বলা হয়েছে, স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এর ধারা ৩১ (১) অনুযায়ী বরখাস্ত হয়েছেন মেয়র বাতেন।

বিজ্ঞাপন

উপসচিব মোহাম্মদ ফারুক হোসেনের সেই করা আদেশে বলা হয়, গত ১২ অক্টোবর পাবনা জেলার বেড়া উপজেলা পরিষদের মাসিক সভা চলাকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে পৌর মেয়র মো. আব্দুল বাতেন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শারিরীকভাবে লাঞ্ছিত করেন, অশ্রাব্য ভাষায় গালি দেন এবং তাকে ভয়ভীতি দেখান।

আরও পড়ুন- ‘চালচোরে’র পক্ষ নেওয়ায় এমপি টুকুর ভাইকে আ.লীগ থেকে অব্যাহতি

এ ঘটনায় পাবনা জেলা প্রশাসককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সে সূত্র ধরে আদেশে বলা হয়েছে, প্রতিবেদন অনুযায়ী মেয়রের শিষ্টাচার বহির্ভূত আচরণ ও বেআইনি কর্মকাণ্ড অসদাচরণের সামিল এবং তার বিরুদ্ধে জরুরি ব্যবস্থা নেওয়া আবশ্যক। জেলা প্রশাসকের প্রতিবেদন অনুযায়ী মেয়রের আচরণ ও কর্মকাণ্ড স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এর ধারা ৩১ (১)-এর খ ও ঘ ধারায় উল্লেখ করা অপরাধের সামিল। তার এ অপরাধ মেয়রের পদ থেকে অপসারণযোগ্য অপরাধ।

বিজ্ঞাপন

আদেশে আরও বলা হয়, সরকার মনে করছে— বেড়া পৌরসভা মেয়র মো. আব্দুল বাতেন অসদাচরণ ও শিষ্টাচার বহির্ভূত ক্ষমতার অপব্যবহার করেছেন, যা জনস্বার্থ পরিপন্থী। তাই আইন অনুযায়ী তাকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। এ আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

বেড়ার পৌর মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে অবশ্য এর আগেও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত এপ্রিলে চাল চুরির দায়ে গ্রেফতার ও দল থেকে বহিষ্কৃত এক ইউনিয়ন নেতার পক্ষ নেওয়ায় তাকে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তিনি বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন