বিজ্ঞাপন

হায়দ্রাবাদের বিপক্ষে জয়ে ফিরল চেন্নাই

October 14, 2020 | 7:45 am

স্পোর্টস ডেস্ক

এবারের আইপিএলটা খুব একটা ভালো কাটছে না মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। প্রথম সাত ম্যাচের পাঁচটিতেই হেরে বসে ছিল চেন্নাই। তবে মঙ্গলবার (১৩ অক্টোবর) সানরাইজার্স হায়দ্রাবাদকে ২০ রানে হারিয়ে আবারও জয়ে ফিরল চেন্নাই।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের ছুঁড়ে দেওয়া ১৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওয়ার্নারের (৯) উইকেট হারিয়ে চাপে পড়ে হায়দ্রাবাদ। এরপর মনিশ পান্ডে মাত্র ৪ রান করে ফিরলে চাপ দ্বিগুণ হয়ে যায় হায়দ্রাবাদের। তবে জনি বেয়ারেস্টোর সঙ্গে কেন উইলিয়ামসন ৩১ রানের জুটি গড়লে চাপ কিছুটা কমে আসে। কিন্তু ৫৯ রানে বেয়ারেস্টো (২৭) ফিরলে আবারও শঙ্কায় পড়ে যায় দলটি।

অন্যরা উইকেটের এক প্রান্ত থেকে যাওয়া আসার মধ্যে থাকলেও অন্য প্রান্তে জয়ের আশা জিইয়ে রাখেন উইলিয়ামসন। বেয়ারেস্টো ফেরার পর প্রিয়াম গর্গের সঙ্গে ৪০, বিজয় শঙ্করের সঙ্গে ১৮ রানের জুটি গড়েন উইলিয়ামসন। তবে ম্যাচের ১৮তম ওভারে এসে ৩৯ বলে ৫৭ রানে দলীয় ১২৬ রানে উইলিয়ামসন ফিরলে জয়ের আশা নিভে যায় হায়দ্রাবাদের। এরপর রশিদ খান ১৪ রান করে হিট উইকেটে আউট হয়ে ফেরেন। আর শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৪৭ রানই তুলতে সক্ষম হয় সানরাইজার্স হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

হায়দ্রাবাদের বিপক্ষে জয়ে ফিরল চেন্নাই

আর তাতেই ২০ রানের জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত বোলিং করেন স্যাম কারান, রবিন্দ্র জাদেজা, ডয়ান ব্রাভোরা। দিপক চাহার কোনো উইকেট না পেলেও ৪ ওভারে দেন মাত্র ২৮ রান। আর কারান ৩ ওভারে ১ উইকেট নেন মাত্র ১৮ রানে। এছাড়া জাদেজা ৩ ওভারে ২১ রানে নেন একটি উইকেট আর দুটি করে উইক্ট নেন ব্রাভো এবং কার্ন শর্মা।

বিজ্ঞাপন

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে সন্দ্বীপ শর্মার বলে ফাফ ডু প্লেসিসকে (০) হারালেও স্যাম কুরানের ভালো লক্ষ্যের দিকেই এগুচ্ছিল চেন্নাই। তবে ২১ বলে ৩১ রান করা কারানও সন্দ্বীপের শিকার হয়েই মাঠ ছাড়েন দলীয় ৩৫ রানের মাথায়।

এরপর দলের হাল ধরেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন। আম্বাতি রাইড়ুকে সঙ্গে নিয়ে ৮১ রানের জুটি গড়েন তিনি। ১৬তম ওভারে রাইডু ৩৪ বলে ৪১ করে যখন ফিরেছেন, চেন্নাইয়ের সংগ্রহ তখন ৩ উইকেটে ১১৬ রান। এরপরের ওভারে ওয়াটসনও (৩৮ বলে ৪২) সাজঘরের পথ ধরেন।

বিজ্ঞাপন

শেষদিকে মহেন্দ্র সিং ধোনি ১৩ বলে ২১ এবং রবিন্দ্র জাদেজা ১০ বলে ২৫ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে চেন্নাই সুপার কিংস। হায়দ্রাবাদের হয়ে দুটি করে উইকেট নেন সন্দিপ শর্মা, খলিল আহমেদ এবং নটরঞ্জন।

স্কোরকার্ড:

বিজ্ঞাপন

চেন্নাই সুপার কিংস: ১৬৭/৬ (২০ ওভার); (ওয়াটসন ৪২, রাইড়ু ৪১; সন্দ্বীপ ২/১৯, নটরঞ্জন ২/৪১)

সানরাইজার্স হায়দরাবাদ: ১৪৭/৮ (২০ ওভার); (উইলিয়ামসন ৫৭, বেয়ারেস্টো ২৩; ব্রাভো ২/২৫, শার্মা ২/৩৭)

ফলাফল: চেন্নাই সুপার কিংস ২০ রানে জয়ী।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন