বিজ্ঞাপন

ধর্ষণ করোনার চেয়েও ভয়াবহ আকার ধারণ করেছে: শাহাদাত

October 14, 2020 | 9:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দেশে ধর্ষণ করোনাভাইরাসের (কোভিড-১৯) চেয়েও ভয়াবহ মহামারি আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। সরকার ধর্ষকদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১৪ অক্টোবর) বিকেলে নগরীর ৪০ নম্বর সাংগঠনিক ওয়ার্ড বিএনপির নেতাদের মাঝে করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠানে শাহাদাত এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহাদাত বলেন, ‘সারাদেশে এখন করোনার সংক্রমণ কাল চলছে। কিন্তু এই করোনার কালেও সরকারি দলের সন্ত্রাসীরা ধর্ষণ, নির্যাতন, নিপীড়ন চালিয়ে যাচ্ছে। ধর্ষণ সারাদেশে করোনার চেয়েও ভয়াবহ মহামারি আকার ধারণ করেছে। কিন্তু ধর্ষণের বিষয়ে সরকার নির্লিপ্ত ভূমিকা নিয়েছে। এতে প্রমাণ হয়, তারা ধর্ষকদের পৃষ্ঠপোষকতা করছে। দেশে আইনের শাসন, বিচার ব্যবস্থা ও প্রশাসনিক শৃঙ্খলায় ভয়াবহ ধস নেমেছে। দুর্নীতি-দুঃশাসনের কারণে বিশ্ব দরবারে সরকার এই দেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত করেছে।’

একই সভায় নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ‘করোনার সময়েও সাধারণ মানুষ এই সরকারের জুলুম, নির্যাতন, নিপীড়ন থেকে রেহাই পাচ্ছে না। এর থেকে নিস্তার পেতে হলে দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে। এজন্য গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।’

বিজ্ঞাপন

ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ হারুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ মনজুর কাদেরের সঞ্চালনায় এতে নগর বিএনপির সহসভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, নাজিম উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, কামরুল ইসলাম, মুজিবুল হক, পতেঙ্গা থানা বিএনপির সভাপতি নুরুল আবছার ও সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিন বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন