রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শিশু-কিশোর প্রকাশক পরিষদের আত্মপ্রকাশ

মার্চ ১২, ২০১৮ | ১০:৪২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদ (বাশিকিপ্রপ) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। শনিবার (১০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর পল্টনে বাবুই কার্যালয়ে সংগঠনের সূচনা সভায় ২০১৮-২০২০ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

সূচনা সভায় বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের পক্ষ থেকে `আরো প্রকাশন’-এর স্বত্বাধিকারী আলমগীর মল্লিককে সভাপতি ও `বাবুই’-এর স্বত্বাধিকারী কাদের বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সংগঠনের অন্যদের মধ্যে সহ-সভাপতি নির্বাচিত হন ‘ঝিঙেফুল’-এর গিয়াসউদ্দীন খসরু, ‘লাবণী’র ইকবাল হোসেন সানু, ‘ছোটদের বই’-এর হাশিম মিলন। যুগ্ম-সাধারণ সম্পাদক ‘ডাক’-এর মো. ফেরদৌস আলম, ‘প্রিয় প্রকাশ’-এর আতিক রহমান, ‘নলেজ ভিউ’-এর মোফাজ্জল হোসেন বাদল। কোষাধ্যক্ষ নির্বাচিত হন ‘আদিগন্ত প্রকাশন’-এর মোশতাক রায়হান।

পরিচালক নির্বাচন করা হয় ‘দ্যা পপ আপ ফ্যাক্টরি’-এর রুমানা শারমিন, ‘শিশুবেলা’-এর মমতাজ আহম্মদ, ‘শিলা প্রকাশনী’র বিএম কাউছার, ‘চিলড্রেন বুকস সেন্টার’-এর যুগল সরকার, ‘প্রগতি পাবলিশার্স’-এর আসরার মাসুদ, ‘সুপ্ত পাবলিকেশন’-এর ইকবাল হোসেন সুজন, ‘পঙ্খিরাজ’-এর দেওয়ান আজিজ ও ‘ময়ূরপঙ্খি’-এর মিতিয়া ওসমান তিসমা।

বিজ্ঞাপন

আয়োজকরা জানান, বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের সংগঠিত করে নিজেদের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়ার জন্যই এ সংগঠনের পথচলা শুরু। সামনের দিনগুলোতে শিশুদের মনন বিকাশে এগিয়ে আসতে নানামুখী উদ্যোগ গ্রহণ করবে প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত, একুশে বইমেলা ২০১৮-তে বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। শনিবার উপস্থিত প্রকাশকদের কণ্ঠভোটের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি ২০১৮-২০২০ গঠন করা হয়।

সারাবাংলা/পিআর/আইজেকে

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন