বিজ্ঞাপন

মাদরাসা ছাত্রীকে দলবেঁধে ধর্ষণের মামলায় ৫ জনের ফাঁসি

October 15, 2020 | 9:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: জেলার ভুয়াপুর উপজেলার ছাব্বিসা গ্রামের এক মাদরাসা ছাত্রীকে অপহরণ করে দলবেঁধে ধর্ষণ মামলার রায়ে পাঁচ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে দুই জন আসামি আদালতে উপস্থিত ছিলো। বাকি তিন আসামি পলাতক।

আদালতে উপস্থিত দণ্ডিত দুই আসামি হলো- মধুপুর উপজেলার চারালজানী গ্রামের বদন চন্দ্র মণি ঋষির ছেলে সঞ্জিত (২৮) ও একই উপজেলার গোলাবাড়ি গ্রামের দিগেন চন্দ্র শীলের ছেলে গোপি চন্দ্র শীল (৩০)। পলাতক আসামিরা হলো- একই এলাকার সাগর চন্দ্র শীল (৩৩), সুজন মণি ঋষি (২৮) ও রাজন চন্দ্র (২৬)।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আকতার জানান, ২০১২ সনে দণ্ডিত আসামিদের মধ্যে মধুপুর উপজেলার গোলাবাড়ি গ্রামের সাগর চন্দ্র শীলের সাথে মোবাইলের মাধ্যমে ভূঞাপুর উপজেলার মাদরাসা ছাত্রী ওই ভিকটিমের পরিচয় হয়। পরে ১৭ জানুয়ারি রাতে তাকে বংশাই নদীর তীরে সাগর ও তার বন্ধুরা ধর্ষণ করে ফেলে রেখে চলে যায়। পরদিন ভোরবেলা স্থানীয়দের সহায়তায় ভিকটিমের বাড়িতে মোবাইলের মাধ্যমে খবর পাঠানো হলে স্বজনরা এসে তাকে উদ্ধার করে।

বিজ্ঞাপন

পরে ভিকটিম বাদী হয়ে ভুয়াপুর থানায় ১৮ জানুয়ারি দণ্ডিতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে পুলিশ সুজন মণি ঋষিকে গ্রেফতার করে আদালতে পাঠায়। গত ১৯ জানুয়ারি আসামি সুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। সুজন তার জবানবন্দিতে সাগর, রাজন, সনজিত ও গোপিচন্দ্রে জড়িত থাকার কথা উল্লেখ করে। ভিকটিমের ডাক্তারি পরীক্ষাতেও ধর্ষণের আলামত পাওয়া যায়।

পুলিশ তদন্ত শেষে ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে। পরে ২০১৫ সালের ২৯ অক্টোবর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের মধ্য দিয়ে বিচারিক কার্যক্রম শুরু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন