বিজ্ঞাপন

টুইটার হ্যাক নিয়ে মিথ্যাচার: শীর্ষ মার্কিন সাংবাদিক বরখাস্ত

October 16, 2020 | 8:10 am

তথ্যপ্রযুক্তি ডেস্ক

যুক্তরাষ্ট্রভিত্তিক সি-স্প্যান টেলিভিশন নেটওয়ার্কের রাজনীতি বিষয়ক সম্পাদক এবং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সংক্রান্ত আয়োজনগুলোর প্রধান সূত্রধর স্টিভ স্কালিকে বরখাস্ত করা হয়েছে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সি-স্প্যান টেলিভিশন নেটওয়ার্কের পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। তবে, কতদিন তিনি বরখাস্ত থাকবেন এ ব্যাপারে কোনো ইঙ্গিত না দিয়ে টিভি কর্তৃপক্ষ জানিয়েছে - তারা প্রত্যাশা করছেন শীগগিরই ওই প্রভাবশালী সাংবাদিক স্টেশনে ফিরে আসবেন।

এর আগে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ উপলক্ষে ট্রাম্প-বাইডেন দ্বিতীয় বিতর্কের সূত্রধরের দায়িত্বে ছিলেন স্টিভ স্কালি। ট্রাম্পের করোনা আক্রান্ত হওয়ার প্রেক্ষিতে বাইডেন বিতর্কে অংশ নিতে না চাইলে এবং ট্রাম্পও ভার্চুয়াল বিতর্কে অনীহা দেখানোয় ওই আয়োজন বাতিল হয়ে যায়।

বিজ্ঞাপন

তখন, ডোনাল্ড ট্রাম্প মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে প্রকাশিত এক বার্তায় বলেছিলেন - বিতর্কের সূত্রধর স্টিভ স্কালি একজন 'নেভার ট্রাম্পার' (২০১৬ সালে ট্রাম্পবিরোধীদের তকমা)।

ট্রাম্পের ওই মন্তব্যের জেরে পরোক্ষভাবে জড়িয়ে যান সাংবাদিকে স্টিভ স্কালি। তিনি তার টুইটার হ্যান্ডেল থেকে হোয়াইট হাউজের যোগাযোগ বিভাগের সাবেক পরিচালক অ্যান্থনি স্কারামুসিকে মেনশন করে জিজ্ঞাসা করেন - ট্রাম্পের বক্তব্যের প্রেক্ষিতে তিনি কি সাড়া দিবেন?

বিজ্ঞাপন

টুইটার হ্যাক নিয়ে মিথ্যাচার: শীর্ষ মার্কিন সাংবাদিক বরখাস্ত

যদিও স্কারামুসি এখন ট্রাম্পবিরোধী রিপাবলিকানদের মধ্যে অন্যতম। তারপরও, একজন পার্টিসানের কাছে পরামর্শ চাওয়ায় ৩০ বছর ধরে প্রেসিডেন্ট নির্বাচন কভার করা সাংবাদিক স্টিভ স্কালিকে নিয়ে মার্কিন নেটিজেনদের মধ্যে তুমুল সমালোচনা এবং বিষেদ্গার শুরু হয়।

বিজ্ঞাপন

সে সময় স্টিভ স্কালি আরেক টুইটার বার্তায় দাবি করেন - তার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

টুইটার হ্যাক নিয়ে মিথ্যাচার: শীর্ষ মার্কিন সাংবাদিক বরখাস্ত

বিজ্ঞাপন

পরে, বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এক বিবৃতিতে স্টিভ স্কালি জানান, তিনি চূড়ান্ত হতাশা থেকে নিজের টুইটার হ্যাক হওয়ার ব্যাপারে মিথ্যাচার করেছিলেন। এমন কাজ তার করা উচিত হয়নি, তিনি সকলের কাছে ক্ষমাপ্রার্থী।

এদিকে, স্কালি তার অপরাধ স্বীকার করে নেওয়ার দিনই সি-স্প্যান টেলিভিশন নেটওয়ার্ক তাকে চাকরি থেকে বরখাস্ত করে।

অন্যদিকে, ওই শীর্ষ মার্কিন সাংবাদিকের বরখাস্ত হওয়ার খবরে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এক টুইটার বার্তায় তিনি বলেন, স্কালি তার মিথ্যাচার স্বীকার করেছে। এখন তার (ট্রাম্পের) কথাই সত্য প্রমাণিত হচ্ছে।

প্রসঙ্গত, ওই টেলিভিশন নেটওয়ার্কের প্রেসিডেন্ট নির্বাচন কভারের দায়িত্বে থাকা গ্রুপের প্রধান ছিলেন স্টিভ স্কালি। দীর্ঘদিন ধরে নিরপেক্ষ উপস্থাপনার জন্য তিনি জনপ্রিয়। ৩ নভেম্বর সি-স্প্যানের ইলেকশন নাইট আয়োজন সঞ্চালনা করার কথা ছিল স্কালির। কিন্তু, বরখাস্তের আদেশে সেই সম্ভাবনা বাতিল হয়ে গেলো বলে জানিয়েছে বিবিসি।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন