বিজ্ঞাপন

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তেলেঙ্গানা, মৃত্যু বেড়ে ৫০

October 16, 2020 | 9:07 am

আন্তর্জাতিক ডেস্ক

কয়েক দিনের প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের তেলঙ্গানা রাজ্য। আকস্মিক বন্যায় বৃহস্পতিবার (১৫ অক্টোবর) পর্যন্ত রাজ্যে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। খবর পিটিআই।

বিজ্ঞাপন

এদিকে, হায়দরাবাদ থেকে ২০ জনের মৃত্যুর খবর মিলেছে। তাদের মধ্যে দুই মাসের এক শিশুও রয়েছে। এছাড়াও, প্রবল বৃষ্টির কারণে বাড়ি এবং পাঁচিল ভেঙে মৃত্যু হয়েছে অন্তত ১৫ জনের। বিদ্যুটস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনাও রয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, তেলেঙ্গানার রাস্তাঘাট প্রবল বৃষ্টির কারণে নদীতে পরিণত হয়েছে। বন্যার তোড়ে মানুষ, গাড়ি ভেসে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

বিজ্ঞাপন

এখনও, নিচু এলাকার অনেক মানুষ পানিবন্দি। তেলেঙ্গানা রাজ্যের বহু এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে। উদ্ধারকাজে নেমেছে সেনাবাহিনী - জানিয়েছে কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা।

অন্যদিকে, প্রবল বর্ষণ এবং আকস্মিক বন্যাসহ উদ্ভূত পরিস্থিতি নিয়ে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এর সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছে কেন্দ্রীয় সরকার।

বিজ্ঞাপন

অপরদিকে, আবহাওয়া দফতর থেকে জানানো হচ্ছে, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে তৈরি হওয়া গভীর ঘূর্ণাবর্তের কারণেই তেলেঙ্গানা, মহারাষ্ট্র এবং অন্ধ্র প্রদেশে প্রবল বৃষ্টি শুরু হয়েছে।

পাশাপাশি, শনি এবং রোববারও বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন