বিজ্ঞাপন

মুজিববর্ষ: কর্ণফুলী বাঁচানোর ডাক দিয়ে আ.লীগের সাম্পান শোভাযাত্রা

October 16, 2020 | 8:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে কর্ণফুলী নদীতে দুইদিনের সাম্পান উৎসবের আয়োজন করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে সাম্পান শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয়েছে এ কর্মসূচী। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এই কর্মসূচির উদ্বোধন করেন। কর্মসূচিতে দখল ও দূষণ থেকে কর্ণফুলীসহ দোশের সকল নদনদী রক্ষার আহ্বান জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘জনগণের সংগঠন আওয়ামী লীগ। দুর্যোগে, দুর্বিপাকে এই আওয়ামী লীগই জনগণকে সাথে নিয়ে এগিয়ে গেছে। এই আওয়ামী লীগই সাড়ে সাত কোটি বাঙালির স্বাধীনতা ছিনিয়ে আনার সংগ্রামে নেতৃত্ব দিয়েছে।’

তিনি বলেন, ‘দখল-দূষণের কবলে পড়ে কর্ণফুলী, বুড়িগঙ্গাসহ নদীগুলোর অবস্থা বিপন্ন। নদী রক্ষায় সরকার নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে। তবে জনগণের অসচেতন ও বেপরোয়া ব্যবহারে দিন দিন নদীগুলো অস্তিত্ব হারাতে বসেছে। দখল ও ভরাটের করাল গ্রাসে অনেক নদী মরে গেছে। নদী বাঁচলে জীবন বাঁচবে, দেশ বাঁচবে। তাই নদীকে বাঁচাতে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য নগর আওয়ামী লীগ এ কর্মসূচি নিয়েছে।’

বিজ্ঞাপন

নগরীর অভয়মিত্র ঘাট থেকে সাম্পান শোভাযাত্রা শুরু হয়ে শাহ আমানত সেতু পর্যন্ত যায়। পরে আবার অভয়মিত্র ঘাটে ফিরে আসে।

এ সময় নগর আওয়ামী লীগের নেতাদের মধ্যে উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বেলাল আহমদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাংবাদিক আলীউর রহমান ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন