বিজ্ঞাপন

অধিনায়ক বদলালেও মুম্বাইয়ের বিপক্ষে ভাগ্য বদলায়নি কলকাতার

October 17, 2020 | 10:37 am

স্পোর্টস ডেস্ক

ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব দীনেশ কার্তিকের কাছ থেকে কেড়ে নিয়ে দেওয়া হলো ইয়ন মরগানের কাঁধে। তবে তাতেও এল না ভাগ্যের পরিবর্তন। শুক্রবার (১৬ অক্টোবর) কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট টেবিলে দুই নম্বরে উঠে এসেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

বিজ্ঞাপন

কলকাতার ছুঁড়ে দেওয়া মাত্র ১৪৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের উদ্বোধনী দুই ব্যাটসম্যান অধিনায়ক রোহিত শর্মা এবং কুইন্টন ডি কক গড়েন ৯৪ রানের জুটি। রোহিত ব্যক্তিগত ৩৫ রানে ফেরেন শিভম মোভির শিকার হয়ে। এরপর ১০ রান করে সূর্য কুমার যাদব আউট হয়ে যান ভরুন চক্রবর্তীর বলে। বাকি সময়টা দেখে শুনে পার করেছেন ডি কক এবং হার্দিক পান্ডিয়া। ৩৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মুম্বাই।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই মুম্বাইয়ের বোলারদের তোপের মুখে পড়ে কলকাতা। তারা শুরুতেই হারায় রাহুল ত্রিপাঠির (৭) উইকেট। বেশিক্ষণ টিকতে পারেননি নীতিশ রানাও (৫)। আশার আলো হয়ে জ্বলতে থাকা শুভমন গিল ফিরেন ২১ রান করে। এই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সদ্যই কলকাতার নেতৃত্ব ছেড়ে দেয়া দীনেশ কার্তিক। তার ব্যাট থেকে এসেছে মাত্র ৪ রান।

বিজ্ঞাপন

শেষ দিকে আন্দ্রে রাসেল ফিরেছেন ১২ রান করে। নতুন অধিনায়ক ইয়ন মরগান ২৯ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলে কলকাতাকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছিলেন। এই পুঁজিতে বড় অবদান ছিল প্যাট কামিন্সেরও। বল হাতে উজ্জ্বল হয়ে জ্বলে উঠতে না পারলেও ব্যাট হাতে নিয়মিতই কামিন্সকে জ্বলে উঠতে দেখা যাচ্ছে। এদিনও সেটারই দেখা মিলল। মুম্বাইয়ের বোলারদের তোপে যখন অন্যরা নাস্তনাবুদ তখন এই অজি পেসার খেললেন ২৬ বলের ৫৩ রানের টর্নেডো ইনিংস। আর তাতেই নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটের হারিয়ে ১৪৮ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। মুম্বাইয়ের হয়ে রাহুল চাহার ২টি এবং ট্রেন্ট বোল্ট, কোল্টার নাইল এবং জসপ্রিত বুমরাহ ১টি করে উইকেট নিয়েছেন।

স্কোরকার্ড:

বিজ্ঞাপন

কলকাতা নাইট রাইডার্স: ১৪৮/৫; (২০ ওভার); (কামিন্স৫৩*, মরগান ৩৯*; চাহার ২/১৮)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৪৯/২; (১৬.৫ ওভার); (রোহিত ৩৫, ডি কক ৭৮*; ভরুন ১/২৩)

বিজ্ঞাপন

ফলাফল: মুম্বাই ইন্ডিয়ান্স ৮ উইকেটে জয়ী।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন