বিজ্ঞাপন

ইন্টারনেট ব্যবসায়ীদের ধর্মঘট স্থগিত

October 17, 2020 | 7:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাত দিনের মধ্যে সমস্যার সমাধান করতে আইসিটি প্রতিমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে দেশব্যাপী ডাকা ইন্টারনেট ধর্মঘট স্থগিত করেছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ক্যাবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। ফলে আগামীকাল রোববার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারনেট বন্ধ রাখার পূর্বঘোষণা বাস্তবায়ন করা হবে না।

বিজ্ঞাপন

এদিকে, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারও ইন্টারনেট ব্যবসায়ীদের জানিয়েছেন, রাজধানীর দুই সিটি করপোরেশনকে জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত ইন্টারনেটের ক্যাবল তারা কাটতে পারবেন না।

শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সঙ্গে জরুরি বৈঠকে শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

এর আগে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে দফায় দফায় ইন্টারনেট সংযোগের ওভারহেড ক্যাবল কেটে দেওয়ায় রোববার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারনেট সংযোগ বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ক্যাবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। এর পরিপ্রেক্ষিতেই আজ দুই মন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেছিলেন দুই সংগঠনের নেতারা।

ইন্টারনেট ব্যবসায়ীদের ধর্মঘট স্থগিত

বিজ্ঞাপন

বৈঠকে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ জানিয়ে ইন্টারনেট ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, আপনারা আগামীকালের ধর্মঘটটি আপাতত প্রত্যাহার করেন নিন। অন্তত আগামী সাত দিন সময় দিন। এর মধ্যেই প্রধানমন্ত্রীর সঙ্গেই পরামর্শ করে এই সমস্যার একটি যৌক্তিক সমাধান বের করব। সে পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করার জন্য বিনীত অনুরোধ জানান প্রতিমন্ত্রী।

এসময় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, দীর্ঘ দিন ধরেই আইএসপি’র সংযোগ কাটা নিয়ে নানা সংস্থার সঙ্গে নানা সময়ে আলাপ করেছি। একসময় বিদ্যুৎ বিভাগ সংযোগ কাটত। এখন দক্ষিণ সিটি করপোরেশন কাটছে। কিন্তু যৌক্তিক কোনো সমাধান নেই। তাই আমি এ বিষয়ে স্থানীয় সরকারমন্ত্রীকে অবহিত করেছি। আশার কথা হলো, মন্ত্রী দুই সিটি করপোরেশনকে লিখিতভাবে চিঠি দিয়ে জানিয়েছেন তার না কাটতে। তাই আপাতত তার কাটা বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

মন্ত্রী ও প্রতিমন্ত্রীর আশ্বাসের পর বৈঠকে আইএসপিএবি ও কোয়াবের পক্ষ থেকে ধর্মঘট স্থগিত করার ঘোষণা দেওয়া হয়। আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম বলেন, আগামীকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের সঙ্গে আমাদের বৈঠকের কথা রয়েছে। বৈঠকে যৌক্তিক সমাধান না পেলে আমরা হয়তো ফের ধর্মঘট পরিচালনা করব। তবে বৈঠক পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হলো।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

২ সিটি করপোরেশনের পরিকল্পনাহীনতায় বাধাগ্রস্ত ইন্টারনেট সেবা

ইন্টারনেট সেবায় অপরিকল্পিত সংযোগ, সমন্বয়হীনতায় ভোগান্তিতে গ্রাহক

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন