বিজ্ঞাপন

নওগাঁ-৬ উপনির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়, বিএনপির হরতালের ডাক

October 17, 2020 | 10:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে লাখো ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৬৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪ হাজার ৫১৭ ভোট।

বিজ্ঞাপন

শনিবার (১৭ অক্টোবর) বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষে রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বেসরকারিভাবে আনোয়ার হোসেনকে বিজয়ী ঘোষণা করেন। তিনি জানান, নির্বাচনে ভোট পড়েছে ৩৬ দশমিক ৪০ শতাংশ।

এর আগে, শনিবার সকাল ৯টায় শুরু হয় ভোটগ্রহণ। একটানা চলে বিকেল ৫টা পর্যন্ত। এই প্রথম নওগাঁতে সব ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাদিন নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চললেও তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যদিও ভোটকেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে দুপুরে বিএনপি প্রার্থী রেজাউল ইসলাম ভোট বর্জনের ঘোষণা দিয়েছিলেন।

এদিকে, ভোটের ফল ঘোষণার পর জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয় থেকে এই উপনির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ অভিহিত করে ভোট বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে বিএনপি। পরে তারা নওগাঁ শহরের মুক্তির মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে আত্রাই-রানীনগর উপজেলায় (নওগাঁ-৬ নির্বাচনি এলাকা) অর্ধদিবস হরতালের ডাক দেয়।

বিজ্ঞাপন

এ সময় জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান, সাবেক সভাপতি নজমুল হক সনি, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক যুগ্ন-সম্পাদক শহিদুল ইসলাম টুকু, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রানীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনে মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। ১০৪টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় এই নির্বাচনে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ভোট চলছে

বিজ্ঞাপন

নওগাঁর-৬ উপনির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

নওগাঁ-৬ উপনির্বাচন: উৎসবমুখর পরিবেশে চলছে ভোট

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন