বিজ্ঞাপন

হেরেই চলেছে রাজস্থান

October 18, 2020 | 1:17 am

স্পোর্টস ডেস্ক

করোনাকালের আইপিএলে হেরেই চলেছে রাজস্থান রয়্যালস। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে নিজেদের নবম ম্যাচ খেলতে নেমে সাত উইকেটে হেরেছে তারকা সমৃ্দ্ধ দলটি। নয় ম্যাচের সাতটিই হেরে যাওয়াতে আট দলের আইপিএলে রাজস্থান এখন সাত নম্বরে।

বিজ্ঞাপন

দলে তারকার ছড়াছাড়ি। স্টিভেন স্মিথ, জস বাটলার, জোফরা আর্চারের সঙ্গে পরে যোগ দিয়েছেন বেন স্টোকস। দেশি ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য রবিন উথাপ্পা, সাঞ্জু স্যামসন। এদের প্রতিজনেরই একাই ম্যাচ জেতানোর মতো ক্ষমতা আছে। কিন্তু এক সঙ্গে হয়েও জেতাতে পারছেন না রাজস্থানকে।

জিততে মরিয়া রাজস্থান তাদের ব্যাটিং অর্ডার বারবার পরিবর্তন করছে। আজও পরির্তন আনা হয়েছিল। রবিন উথাপ্পাকে তুলে নেওয়া হয়েছিল ওপেনিংয়ে। তার সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন বেন স্টোকস। আর জস বাটলারকে ওপেনিং থেকে নেমে দেওয়া হয় মিডল অর্ডারে। এই পরিবর্তনে অবশ্য খুব একটা লাভ হয়নি। বড় ইনিংস গড়তে পারেনি রাজস্থান।

বিজ্ঞাপন

প্রথমে ব্যাটিং করতে নেমে ১৭৭ রান তুলেছিল দলটি। উথাপ্পা ওপেনিংয়ে উঠে বেশ ভালোই করেছেন। ২২ বলে ৭ চার ১ ছয়ে ৪১ রান করেছেন ভারতীয় তারকা। স্টিভেন স্মিথ চারে নেমে করেছেন ৩৬ বলে ৬ চার ১ ছয়ে ৫৭। বাকিদের আর কেউ বলার মতো রান করতে পারেনি। বেন স্টোকস ১৯ বলে ১৫ ও বাটলার ২৫ বলে ২৪ করেছেন। বেঙ্গালুরুর হয়ে দারুণ বোলিং করেছেন ক্রিস মরিচ। চার ওভারে ২৬ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান।

পরে বোলিংয়ের শুরুতে বেঙ্গালুরুকে অবশ্য বেশ ভালোই চাপে রেখেছিল রাজস্থান। তবে এবি ডি ভিলিয়ার্স সব উলট-পালট করে দিয়েছে। পাঁচে নেমে ২২ বলে ১ চার ৬ ছয়ে ৫৫ রান করেছেন তিনি। যাতে ১৯.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৭৯ রান তুলে ফেলে বেঙ্গালুরু। দলটির পক্ষে অধিনায়ক বিরাট কোহলি ৩২ বলে করেছেন ৪৩ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন