বিজ্ঞাপন

হেরে গেল বার্সেলোনাও

October 18, 2020 | 3:14 am

স্পোর্টস ডেস্ক

মাঠের লড়াইয়ে আজ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকেই অনুসরন করল বার্সেলোনা! কয়েক ঘণ্টার ব্যবধানে স্প্যানিশ লা লিগার ম্যাচ খেলতে মাঠে নেমেছিল দুদল। নবাগত কাদিজের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল রিয়াল। গেটাফের বিপক্ষে বার্সেলোনাও হারল সেই ১-০ ব্যবধানে।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল বার্সা। বিরতি শেষে ফেরাটাও সুখকর হলো না কাতালান ক্লাবটির। হারতে হলো গেটাফের বিপক্ষে। লিগের চার ম্যাচ খেলা বার্সেলোনা এখন টেবিলের নয় নম্বরে। চার ম্যাচের মাত্র দুটিতে জেতা ক্লাবটির পয়েন্ট মাত্র ৭। আর আজ হারলেও পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।

আজ বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে নাম পাল্টিয়েছে গেটাফে। নাম পাল্টে ক্লাবের নাম ফেইথ ফুটবল ক্লাব রাখা হয়েছে। পরিবর্তনের শুরুতেই এলো দারুণ এক জয়। এর আগে বার্সেলোনার বিপক্ষে সর্বশেষ ২০১১ সালে জিতেছিল গেটাফে।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে বার্সাকে ভড়কে দিতে চেয়েছে গেটাফে। বার্সাও জবাব দিচ্ছিল প্রতি আক্রমণে। ১৮ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন নেমানিয়া মাক্সিমোভিচ। কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে সুযোগ নষ্ট করেছেন গেটাফে তারকা। ২ মিনিট পরই মেসির শট পোস্টে লেগে ফিরে। ২৯ মিনিটে মেসির ফ্রি-কিকে ঠিকভাবে হেড নিতে পারেননি লংলে।

পরের মিনিটে পেদ্রির কাছ থেকে বল পেয়ে বারের উপর দিয়ে মেরে দেন অ্যান্থনিও গ্রিজমান। ৫৬ মিনিটে পেনাল্টি পায় গেটাফে। ডিজেনে ডাকোনামেকে ডি-বক্সে ফাউল করেন ডি ইয়ং। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি হাইমে মাতা।

বিজ্ঞাপন

গোল হজম করার পর ফিলিপে কুতিনহো ও আনসু ফাতিকে মাঠে নামার বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তাতে আক্রমণের গতিও বাড়ে। তবে তা থেকে গোল আদায় করতে পারেনি বার্সা। ৮৩ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন গেটাফে। কিন্তু হুয়ান এর্নান্দেসের শট ফিরে আসে বারে লেগে। ছয় মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও ক্রসবারের উপর দিয়ে বল মেরে দেন এই এর্নান্দেসই। শেষ পর্যন্ত আর গোল না হওয়াতে ১-০ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বার্সেলোনাকে।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন