বিজ্ঞাপন

শহীদ শেখ রাসেলের জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

October 18, 2020 | 1:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ রাসেলসহ ১৫ই আগস্টে নিহত সকল শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। রবিবার (১৮ অক্টোবর) সকালে পুষ্পস্তবক অর্পণ শেষে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেয় কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদনে অংশ নেয়।

শ্রদ্ধা নিবেদনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ দফতর সম্পাদক সায়েম খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সঙ্গে তাকেও হত্যা করেছিল ঘাতকরা। ১১বছরের রাসেল তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। গতকাল দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচি জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন