বিজ্ঞাপন

স্থগিত অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক ক্যাম্প

October 19, 2020 | 1:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নিরাপত্তার অংশ হিসেবেই সিদ্ধান্তটি নিতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বিকেএসপিতে আবাসিক ক্যাম্প চলাকালীন দুজন ক্রিকেটার ও একজন সাপোর্ট স্টাফের মধ্যে করোনার উপসর্গ দেখা দেওয়ায় আপাতত অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক ক্যাম্প স্থগিত করা হয়েছে। দেশের করোনা পরিস্থিতির আর অবনতি না হলে নভেম্বরে আবারও স্থগিত ক্যাম্প শুরু হবে।

বিজ্ঞাপন

১ অক্টোবর থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চার সপ্তাহের ক্যাম্পটি শুরু হয়েছিল মূলত নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় যুবা দলের এশিয়া কাপ উপলক্ষ্যে। কিন্তু করোনার বৈশ্বিক পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক আসরটি বাতিল করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সব ঠিক থাকলে আগামি বছর হয়ত তা মাঠে গড়াতে দেখা যাবে। বিসিবিও সেই হিসেব কষেছে। যেহেতু এবছর এশিয়া কাপ হচ্ছে না সেহেতু আর ঝুঁকি নিয়ে ক্যাম্প কেন? যদি এশিয়ান যুবাদের শ্রেষ্ঠত্বের লড়াই মাঠে গড়াত তা হলে হয়তো উপসর্গবাহীদের আইলোসোলেশনে রেখেও ক্যাম্প চালিয়ে নেওয়া যেত, ক্যালকুলেটিভ রিস্ক যাকে বলে।

কিন্তু সেই ঝুঁকিও এই মুহূর্তে নিতে রাজী নয়, লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন। তাই তো ক্যাম্প ছুটি ঘোষণা করেছে। দেশের  করোনা পরিস্থিতি বর্তমানের চেয়ে আর খারাপ না হলে নভেম্বরে আবারও ক্যাম্প শুরুর পরিকল্পনা করছে  টাইগার ক্রিকেট প্রশাসন।

সোমবার (১৯ অক্টোবর) সারাবাংলাকে এতথ্য দিলেন বিসিবি’র ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মো. কাওসার।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘এশিয়া কাপ হলে হয়তো আমরা ক্যালকুলেটিভ রিস্ক নিতাম। যেহেতু সেটা এবছর হচ্ছে না সেহেতু আর ঝুঁকি নিচ্ছি না। আপনারা জানেন আমাদের দুজন ক্রিকেটার ও একজন সাপোর্ট স্টাফের করোনা ‍উপসর্গ আছে। তাই সতর্কতার অংশ হিসেবেই ক্যাম্প স্থগিত করা হয়েছে। যদি দেশের করোনা পরিস্থিতি এর চেয়ে আর খারাপ না হয়, তা হলে নভেম্বরে আবারও ক্যাম্প শুরু করব। বলতে পারেন সতর্কতার অংশ হিসেবেই ক্যাম্প স্থগিত করা হয়েছে।’

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন