বিজ্ঞাপন

‘ঢাকা-১৮ উপনির্বাচনে কারচুপি হলে নব্য স্বৈরাচার পতনের আন্দোলন’

October 19, 2020 | 5:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান বলেছেন, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে জনগণের ভোটাধিকার নিয়ে কোন তালবাহানা বা কারচুপি হলে এখান থেকেই শুরু হবে নব্য স্বৈরাচারের পতনের আন্দোলন।

বিজ্ঞাপন

সোমবার (১৯ অক্টোবর) বিকেল চারটায় নির্বাচনি প্রচারণার প্রস্তুতি ও কর্মকৌশল নির্ধারণের জন্য ঢাকা মহানগর (উত্তর) বিএনপি নেতাদের সঙ্গে নির্বাচন পরিচালনা কমিটির বৈঠকে তিনি এ কথা বলেন।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী বলেন, ‘আওয়ামী লীগ গোটা বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে কলুষিত ও কলঙ্কিত করেছে। এই ঢাকা-১৮ থেকে শুরু হবে তা পুনরুদ্ধারের আন্দোলন। এই নির্বাচনে মানুষের ভোটাধিকার নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

আমানউল্লাহ আমানের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আব্দুস সালাম। সভা পরিচালনা করেন দলের সাংগঠনিক সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ফজলুল হক মিলন।

বিজ্ঞাপন

এছাড়াও বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক এমপি নাজিমউদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুল আলম নীরব, শহিদুল ইসলাম বাবুল, রাজীব আহসান, আকরাম হোসেন প্রমুখ।

বৈঠক থেকে এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে উদ্ভুত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় ঢাকা উত্তর বিএনপি নেতারা যেকোনো ত্যাগ স্বীকারের অঙ্গীকার ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন