বিজ্ঞাপন

বলিউড তারকাদের এবার আড়ম্বরহীন দুর্গাপূজা

October 19, 2020 | 6:08 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

দুর্গাপূজা- বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলেও বর্তমানে এটি বেশ জমজমাটভাবে পালন করা হয় বলিউডেও। মুম্বাইয়ে দুর্গাপুজা মানেই তারকাদের ঝলমলে উপস্থিতি। সাধারণ মানুষের মতোই তারো বলিউডের বিভিন্ন প্যান্ডেলে দুর্গা পূজা দেখতে বেরিয়ে পড়েন। সেই সঙ্গে চলে মাতৃবন্দনা। প্যান্ডেলের আলোকসজ্জাকেও ছাপিয়ে যায় তারকাদের চোখ ধাঁধানো উপস্থিতি। কিন্তু এবার তার ছন্দপতন! করোনার প্রভাবে থেমে গেছে যাবতীয় আড়ম্বর।

বিজ্ঞাপন

দেবীপক্ষের সূচনা হয়ে গিয়েছে অনেক আগেই। কলকাতার মতো উৎসব মুখর না হলেও নবরাত্রির পাশাপাশি মুম্বাই শহরও অন্যান্যবার মেতে ওঠে তারকাদের দুর্গাপুজোকে কেন্দ্র করে। নিউ নর্মালের দাবি মেনে এবার সেখানেও পরিবর্তনের হাওয়া। সাধারণভাবেই পুজো সারছেন সবাই।

মুম্বইয়ের সবচেয়ে পুরনো এবং অভিজাত পূজা হচ্ছে মুখোপাধ্যায় বাড়ির। প্রতিবার সেখানে দেখা যায় তনুজা, কাজল, রানি মুখোপাধ্যায়দের। বছরের চারটি দিন বলিউড তারকার খোলস ছেড়ে বাঙালিয়ানা উপভোগ করেন তারা। নিজের হাতে পরিবেশন করেন ভোগ। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের বাবা দেব মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানের গত কয়েকবছর ধরে মুখোপাধ্যায়ের বাড়ির এই পূজা হচ্ছে। জানা গেছে, এবার সান্তাক্রুজের বদলে একটি হল বুক করে সেখানে পূজা হবে। ছোট ছোট দল করে বাইরে থেকে দেখা যাবে সেই পুজা। ভিতরে বহিরাগতদের প্রবেশ নিষেধ। ফুল, প্রসাদ এবার দেওয়া হবে না। ২৫ ফুটের বদলে ছোট্ট মূর্তির অর্ডার দেওয়া হয়েছে। সাধারণভাবেই সারা হবে এবারের পূজা। আর তা সোশ্যাল মিডিয়ায় দেখানো হবে অনুরাগীদের কথা মাথায় রেখে। তবে সেখানে এবার রানি, কাজলরা আসবেন কি না সে সম্পর্কে কিছু জানা যায়নি।

বিজ্ঞাপন

দুর্গাপূজা উপলক্ষে এবার দুই মাস ধরে অনুষ্ঠান করার পরিকল্পনা ছিল গায়ক অভিজিতের। করোনার প্রভাবে সেই পরিকল্পনা বাদ দিয়েছেন তিনি। জানা গেছে, মুম্বাইয়ের কোনও এক গোপন স্থানে নিকট আত্মীয় ও উদ্যোক্তাদের নিয়ে পূজা সারবেন তিনি। আর তাই কলকাতা থেকেই দেবী দুর্গার মূর্তি মুম্বাই নিয়ে গিয়েছেন অভিজিত।

বিজ্ঞাপন

মুম্বাইয়ের আরেক বিখ্যাত পূজা চট্টোপাধ্যায় বাড়ির দুর্গাপূজা। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে প্রতিবছরই এই আয়োজন হয়। এবারে সেখানে ঘটপূজা করা হবে বলেই শোনা যাচ্ছে।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন