বিজ্ঞাপন

মাহমুদউল্লাহদের জয়ে জমে উঠল প্রেসিডেন্ট’স কাপ

October 19, 2020 | 10:55 pm

স্পোর্টস ডেস্ক

তামিম একাদশ আজ জিতলে প্রেসিডেন্ট’স কাপে গ্রুপ পর্বের বাকি অংশটা পানসে হয়ে যেতো। ফাইনালের দুই দল যে তাহলে নিশ্চিত হয়ে যেতো। অফ ফর্মে থাকা মাহমুদউল্লাহ একাদশ দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেটা হতে দেয়নি। তামিমদের হারিয়ে টুর্নামেন্ট জমিয়ে তুলেছে মাহমুদউল্লাহর দল।

বিজ্ঞাপন

সোমবার (১৯ আক্টোবর) তামিমদের বিপক্ষে পাঁচ উইকেটের জয় পেয়েছে মাহমুদউল্লাহরা। টুর্নামেন্টের এই পর্যায়ে এসে পয়েন্ট টেবিল বলছে ফাইনালে যাওয়ার সুযোগ আছে তিন দলেরই।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাত্র ১৭ রানে চার উইকেট হারানো তামিম ইকবাল একাদশ শেষ পর্যন্ত ২২১ রানের সংগ্রহ গড়লে মনে হচ্ছিল, এটাই যথেষ্ট। টুর্নামেন্টে এর আগে দুইশর বেশি রান চেজ করে জিততে পারেনি কোনো দল। তাছাড়া মাহমুদউল্লাহ একাদশের ব্যাটিংটা হচ্ছিল যাচ্ছে-তা।

আজকের ম্যাচের শুরুটাও হয়েছিল বাজে। ২২১ রানের জবাব দিতে নেমে ৮ রানের মাথায় বিদায় দুই ওপেনার লিটন কুমার দাস ও নাঈম শেখ। তবে আগের ম্যাচগুলোর মতো টপ অর্ডারের সঙ্গে মিডল অর্ডারও ভেঙে না পরে আজ দাঁড়িয়েছে। দুইশ পেরিয়ে মাহমুদউল্লাহদের জয়ের রহস্য এটাই।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন ইমরুল কায়েস ও তরুণ মাহমুদুল হাসান জয়। পরে জয় ও নুরুল হাসান সোহানের সঙ্গে আরও দুটি বড় জুটি গড়ে ম্যাচ বের করে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। পাঁচ বল ও পাঁচ উইকেট হাতে রেখে জয়ের জন্য ২২২ রান তুলে ফেলে মাহমুদউল্লাহ একাদশ।

এতে সবচেয়ে বেশি অবদান মাহমুদউল্লাহ রিয়াদ ৮৪ বলে করেছেন সর্বোচ্চ ৬২ রান। ৫৫ বলে ৪৯ করেছেন ইমরুল। ১০১ বল খেলে ৫৮ করেছেন তরুণ জয়।

তামিম একাদশের হয়ে আজও দারুণ বোলিং করেছেন দুই পেসার মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন। সাইফ দশ ওভারে ৪৯ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। মোস্তাফিজ ১০ ওভারে ৫৩ রান খরচায় নিয়েছেন ১ উইকেট।

বিজ্ঞাপন

এর আগে তামিমদের দুইশো পেরুনো স্কোরে বড় অবদান ইয়াছির আলি রাব্বি ও মাহিদুল ইসলাম অঙ্কনের। ১৭ রানের মধ্যেই তানজিদ হাসান তামিম (১), তামিম ইকবাল (৯), এনামুল হক বিজয় (১) ও মোহাম্মদ মিঠুনকে (১) হারায় দলটি। সেখান থেকে ইয়াছির আলী রাব্বির সঙ্গে দারুণ একটা জুটি গড়ে দলকে এগিয়ে নেন মাহিদুল ইসলাম অঙ্কন। পঞ্চম উইকেটে দুজনের ১১১ রানের জুটিতে রাব্বির অবদান ৬২। ৮১ বল খেলে ৫টি চার ১টি ছয়ের সাহায্যে এই রান করেন তিনি। অঙ্কন ১১০ বলে ৩ চার ২ ছয়ে ৫৭ রান করেছেন।

এই দুজন ফেরার পর শেষ দিকে কার্যকারী দুটি ইনিংস খেলে তামিমের দলকে বেশ চ্যালেঞ্জিং একটা স্কোর এনে দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও সাইফউদ্দিন। সাতে নেমে ৩৯ বলে ৪০ করেছেন মোসাদ্দেক। আটে নেমে ২৯ বলে ২৮ করেছেন সাইফউদ্দিন। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২১ রান তুলেছে তামিম একাদশ।

মাহমুদউল্লাহ একাদশের হয়ে আজও দারুণ বোলিং করা রুবেল হোসেন ১০ ওভারে ৩৪ রান খরচায় নিয়েছেন চার উইকেট। অপর পেসার এবাদত হোসেন ১০ ওভারে ৬০ রান খরায় নিয়েছেন ২ উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন