বিজ্ঞাপন

প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল খেলবে কোন দু’দল?

October 19, 2020 | 11:42 pm

স্পোর্টস ডেস্ক

জমে উঠেছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের মাত্র একটা ম্যাচ বাকি, তবু এখনও নিশ্চিত হয়নি কোন দুই দল খেলবে ফাইনাল। পয়েন্ট টেবিলের হিসেব বলছে ফাইনাল খেলতে পারে তিন দলের যেকোনো দল।

বিজ্ঞাপন

সোমবার (১৯ অক্টোবর) টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে তামিম একাদশকে পাঁচ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। টুর্নামেন্টটা জমে উঠল তাতেই। এই ম্যাচে মাহমুদউল্লাহরা হারলে তামিম একাদশ ও নাজমুল একাদশের ফাইনাল নিশ্চিত হয়ে যেতো। সেটা না হওয়াতে ফাইনালে যাওয়ার সুযোগ আছে মাহমুদউল্লাহদেরও।

তিন ম্যাচের দুটিতে জিতে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে নাজমুল একাদশ। তাদের পয়েন্ট ৪। দুই নম্বরে থাকা মাহমুদউল্লাহ একাদশের পয়েন্টও ৪, তিনে থাকা তামিম একাদশের পয়েন্ট ২। মাহমুদউল্লাহ একাদশ গ্রুপ পর্বের চারটি ম্যাচই খেলে ফেলেছে। ফলে দলটির আর পয়েন্ট বাড়ানোর সুযোগ নেই। তবে তামিম একাদশ ও নাজমুল একাদশ ম্যাচ খেলেছে তিনটা করে।

বিজ্ঞাপন

আগামী বুধবার নিজেদের চার নম্বর ম্যাচে একে অপরের মুখোমুখি হবে দু’দল। ওই ম্যাচেই ফাইনালের দুই দল চূড়ান্ত হবে। তামিম একাদশ হারলে মাহমুদউল্লাহ একাদশের সঙ্গে ফাইনালে উঠে যাবে নাজমুল একাদশ। আর বুধবার গ্রুপের শেষ ম্যাচে তামিম একাদশ জিতলে তিন দলের পয়েন্টই হবে ৪। সেক্ষেত্রে রান রেটে এগিয়ে থাকা দুই দল যাবে ফাইনালে।

এই মুহূর্তে রান রেটের হিসেবে সবচেয়ে এগিয়ে আছে নাজমুল একাদশ। তারপর তামিম একাদশ তারপর মাহমুদউল্লাহ একাদশ। তবে গ্রুপে শেষ ম্যাচে গিয়ে এই হিসেব উলট-পালটও হয়ে যেতে পারে।

ফলে কারা খেলবে প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল. এই প্রশ্নের উত্তরের জন্য বুধবার পর্যন্ত অপেক্ষা করতেই হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল নির্ধারনি খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা দেড়টায়। সরাসরি দেখা যাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেজে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন