বিজ্ঞাপন

‘আ.লীগের ভোটাররাও কেন্দ্রে যায় না, প্রার্থী ঠিকই জয়ী হয়’

October 19, 2020 | 11:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের ভোটাররাও কেন্দ্রে না গেলেও আওয়ামী লীগের প্রার্থী-ই নির্বাচিত হয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিএনপি’র ভোটাররা তো কেন্দ্রেই যেতে পারে না। বরং আওয়ামী লীগের ভোটাররাও কেন্দ্রে যায় না। কারণ তারা জানে, কেন্দ্রে না গেলেও তাদের প্রার্থী বিজয়ী হবে।

সোমবার (১৯ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর রোগমুক্তি কামনায় আয়োজিত দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি। মিলাদ মাহফিলে বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।

নজরুল ইসলাম খান বলেন, আমাদের নির্বাচন কমিশন সংবিধান নয়, সরকারের বিধানেই চলেন। যে কারণে ভোটার তালিকাও প্রণয়ণ করে সরকারকে দিয়ে। তাই এ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না— এটা আমরা বারবার বললেও তারা মানতে চায়নি। কিন্তু বাস্তবতা সবাই দেখছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, দেশে ৩০-৩৫ শতাংশ যদি আওয়ামী লীগের সমর্থক থাকে, তারাও তো ভোটকেন্দ্রে যায় না। কেন যায় না? খোঁজ নিয়ে জানলাম, তারা বলছে, ভোটকেন্দ্রে গেলেই কী, আর না গেলেই কী— প্রার্থী তো জিতবে! এ যদি হয় অবস্থা, তাহলে এ পরিস্থিতি চলতে দেওয়া যায় না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আজকের এ অবস্থার জন্য স্বৈরাচারবিরোধী আন্দোলনে আমাদের ছাত্ররা প্রাণ দেয় নাই। এ অবস্থার জন্য গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার করতে ৯ বছর আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া আপসহীন লড়াই করেন নাই। এ পরিস্থিতির জন্য দু’বছর মিথ্যা মামলায় কারাগারে যেতে হতো না।

নজরুল ইসলাম খান বলেন, আজ যেহেতু নির্বাচিত সরকার নেই, তাই জনগণের কাছেও জবাবদিহিতা নেই। জনগণের কাছে দায়বদ্ধতা নেই। যে কারণে আজকে মরিচের দাম বাড়ে, কাল গোল আলুর দাম বাড়ে, পরশু পেঁয়াজের দাম বাড়ে। শুধু বাড়তেই থাকে। বাড়লে আর কমার কোনো নাম নেই। কমলেও কিছুদিন পর আবার বাড়ে, যার প্রভাব পড়ে নিম্ন আয়ের মানুষের ওপর।

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন