বিজ্ঞাপন

রাখাইন থেকে এনএলডি’র ৩ প্রার্থীকে অপহরণ

October 20, 2020 | 1:03 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বরে অনুষ্ঠেয় মিয়ানমারের জাতীয় নির্বাচনে অং সান সু চি'র নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) তিন প্রার্থীকে পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্য থেকে অপহরণ করা হয়েছে। খবর আল জাজিরা।

বিজ্ঞাপন

এদিকে, ওই অপহরণের দায় স্বীকার করে নিয়েছে মিয়ানমারের সশস্ত্র জঙ্গি গোষ্ঠী আরাকান আর্মি (এএ)।

এ ব্যাপারে আরাকান আর্মির পক্ষ থেকে বলা হয়েছে, ছাত্র বিক্ষোভের সময় আটককৃতদের মুক্তি দিলেই কেবলমাত্র ওই তিন প্রার্থীকে ছেড়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

জানা গেছে, নির্বাচনি প্রচারণা চালানোর সময় মিন অং, নি নি মে মিন্ট এবং চিট চিট চ নামের তিন প্রার্থীকে গত সপ্তাহে অপহরণ করা হয়। অপহরণের বিষয়ে অনলাইনের প্রকাশিত একটি বিবৃতিতে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির পক্ষ থেকে বলা হয়, পরিস্থিতি অনুযায়ী তিন প্রার্থীকে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত আটক রাখা হবে।

প্রসঙ্গত, নৃতাত্ত্বিক রাখাইন জনগোষ্ঠীর অধিকারের দাবিতে মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র লড়াই চালিয়ে আসছে আরাকান আর্মি। গত বছর থেকে অঞ্চলটিতে এই লড়াই তীব্র হয়েছে। আরাকান আর্মির অভিযোগ, এনএলডি সরকারের সেনাবাহিনী বেসামরিকদের ওপর সহিংসতা চালাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
তারাবো পৌরসভা মেয়র হাছিনা গাজীকে পুননির্বাচিত করতে উঠান বৈঠকডাকের সাবেক ডিজি সুধাংশুর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে চিঠিচট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করল ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দলসরকারি প্রাথমিকে প্যানেল থেকে শিক্ষক নিয়োগ হবে না: ডিপিইস্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেক ফের রিমান্ডে৯৯৯-এ কল পেয়ে সাজেকে পাহাড় থেকে পড়ে যাওয়া পর্যটককে উদ্ধার১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু বুধবারনোয়াখালীতে বন্ধ রাখার নির্দেশ না মানায় হাসপাতাল সিলগালা‘ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের অপচেষ্টা সহ্য করা হবে না’নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম সব খবর...
বিজ্ঞাপন