বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের ঠিক আগে আবারও যুদ্ধে বার্সার খেলোয়াড়-বোর্ড

October 20, 2020 | 2:21 pm

স্পোর্টস ডেস্ক

গত মৌসুম থেকেই বার্সেলোনার বোর্ডের সঙ্গে ঠিক বনিবনা হচ্ছে ক্লাবের ফুটবলারদের। একে অপরের বিপক্ষে কাঁদা ছোড়াছুঁড়িতে ব্যস্ত দুই পক্ষই। এবার নতুন করে দুই পক্ষের মধ্যে যুদ্ধ লেগেছে দ্বিতীয় দফায় খেলোয়াড়দের বেতন কাটা নিয়ে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইউরোপের প্রায় সকল ক্লাবই লোকসানের মুখে পড়েছে, আর লোকসান কমাতে খেলোয়াড়দের বেতন কাটার দিকেই ঝুঁকেছে ক্লাবগুলো। বার্সেলোনার খেলোয়াড়রা এক দফায় বেতন কম নেওয়ার আবারও দ্বিতীয় দফায় বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব। আর তাতেই নারাজ লিওনেল মেসিরা।

বিজ্ঞাপন

বার্সেলোনা তাদের মোট বেতনের ৯০ শতাংশেরও বেশি প্রদান করে থাকে ক্লাবের ফুটবলারদের। আর তাই তো ফুটবলারদের বেতন কমাতে পারলে ক্লাবের লোকসানের পরিমাণ কমে যাবে বড় অংশে। ক্লাবের এমন আবেদনের পর ফুটবলাররা ব্যুরো ফ্যাক্সের মাধ্যমে জানিয়ে দিয়েছে তারা দ্বিতীয় দফায় বেতন কম নেবেন না। এরপরেই যুদ্ধ লেগেছে দুই পক্ষের ভেতর।

ক্লাবের পক্ষ থেকে হিউম্যান রিসোর্সের প্রধান জেম্মা বায়োস্কার স্বাক্ষরকৃত বিবৃতিতে জানিয়েছে, ক্লাব খেলোয়াড়দের বেতন কর্তনের এই সিদ্ধান্তে অটল। তবে ক্লাব কর্তৃপক্ষ ফুটবলারদের সঙ্গে এই নিয়ে আলোচনায় বসতে রাজী আছে। ফুটবলারদের মধ্যে কেবল একজনই সেই আলোচনার টেবিলে বসতে পারবেন। আর ক্লাব এই সিদ্ধান্ত থেকে এক চুলও সরে আসবে না।

এদিকে ক্লাব জানিয়েছে গত মৌসুমের থেকে এই মৌসুমে অর্থনৈতিকভাবে ক্লাব আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এবং পরিস্থিতি গত মৌসুমে থেকে আরও ভয়াবহ। ক্লাব তাদের খেলোয়াড়দের সঙ্গে আলোচনার টেবিলে বসার প্রস্তাব দিয়েছে। কিন্তু প্রধান দলের আলোচনার টেবিলে বসার কোনো সম্ভবনায় নেই। তবে বোর্ড তাদের নিজেদের অবস্থানে দৃঢ়তার সঙ্গেই থাকবে বলে জানিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন