বিজ্ঞাপন

ট্রাই-ন্যাশন খেলতে ইংল্যান্ড যাচ্ছে অনূর্ধ্ব-১৯ দল

October 20, 2020 | 2:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার যুবাদের বিপক্ষে তিন জাতির সিরিজ খেলতে আগামি বছর ইংল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সূচি মোতাবেক সিরিজ মাঠে গড়াবে ২০২১ সালের অগাস্টে। দুই দলের বিপক্ষে তিনটি করে মোট ছয়টি ওয়ানডে খেলবে লাল সবুজের যুবারা।

বিজ্ঞাপন

২০২২ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই সিরিজটি আয়োজন করা হয়েছে।

যুবা বিশ্বকাপের আগামি আসর সামনে রেখে গেল সেপ্টেম্বরে গঠন করা হয়েছে নতুন অনূর্ধ্ব-১৯ দল। এই লক্ষ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে ৪ সপ্তাহের আবাসিক ক্যাম্প। দক্ষতা ও যোগ্যতার নিরিখে সেই ক্যাম্প থেকেই বেছে নেয়া হয়েছে ২০২২ অনূ-১৯ বিশ্বকাপ দল। সেই দলের সদস্যরাই ক্রিকেট কুলিন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে ট্রাই ন্যাশন সিরিজটি খেলবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ অক্টোবর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মো. কাওসার।

তিনি জানিয়েছেন, ‘আগামি বছরের অগাস্টে তিন জাতির একটি সিরিজ খেলতে আমাদের অনূ-১৯ দল ইংল্যান্ডে যাচ্ছে। সিরিজে বাংলাদেশ ছাড়া অপর দুটি দল হলো, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। দুই দলের সঙ্গে তিনবার করে মোট ছয়টি ম্যাচ খেলবে। আর যদি কোয়ালিফাই করতে পারি তাহলে আমরা ফাইনালও খেলব। সিরিজের সূচি এখনো অগাস্টেই আছে। তবে আমরা এখনো ভ্রমণের তারিখ চূড়ান্ত করতে পারিনি। চূড়ান্ত হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।’

বিজ্ঞাপন

নবগঠিত এই অনূ-১৯ দলটিকে নিয়ে ১ অক্টোবর থেকে দ্বিতীয় দফায় বিকেএসপিতে শুরু হয়েছিল আবাসিক ক্যাম্প। লক্ষ্য ছিল নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের এশিয়া কাপ। কিন্তু করোনা অতিমারির দাপটে গত সপ্তাহে আসরটি স্থগিত করে দেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কাকতালীয়ভাবে ঠিক তখনই দলের দুই ক্রিকেটার ও এক সাপোর্ট স্টাফের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়। ফলে আবাসিক ক্যাম্পটিও স্থগিত করে দেয় বিসিবি। অবশ্য তারা বলছে আগামি মাসেই ক্যাম্পটি ফেরানো সম্ভব হবে।

পড়ুন: স্থগিত অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক ক্যাম্প

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করল ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দলসরকারি প্রাথমিকে প্যানেল থেকে শিক্ষক নিয়োগ হবে না: ডিপিইস্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেক ফের রিমান্ডে৯৯৯-এ কল পেয়ে সাজেকে পাহাড় থেকে পড়ে যাওয়া পর্যটককে উদ্ধার১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু বুধবারনোয়াখালীতে বন্ধ রাখার নির্দেশ না মানায় হাসপাতাল সিলগালা‘ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের অপচেষ্টা সহ্য করা হবে না’নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিমকংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দিলেন ঊর্মিলা‘ভাস্কর্য নিয়ে বক্তব্য প্রত্যাহার না করলে পরিণাম ভালো হবে না’ সব খবর...
বিজ্ঞাপন