বিজ্ঞাপন

রূপগঞ্জে গাজী পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা ২৭ হাজার ছাড়িয়েছে

October 20, 2020 | 3:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জের কাঞ্চনে গাজী পিসিআর ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ২৭ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ৯৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত গাজী পিসিআর ল্যাবে মোট ২৭ হাজার ২’শ ১৫ টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ অক্টোবর) গাজী পিসিআর ল্যাব থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শনাক্তদের মধ্যে রয়েছে ঢাকা, রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁ, বন্দর, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা, কিশোরগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জসহ বিভিন্ন এলাকার মানুষ। ল্যাবটিতে প্রথমদিকে সম্পূর্ণ বিনামূল্যে করোনা পরীক্ষা করা হয়েছে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ গাজী পিসিআর ল্যাবে সরকার নির্ধারিত স্যাম্পল প্রতি ১০০ টাকা দিয়ে করোনাভাইরাস পরীক্ষা করানো হচ্ছে।

প্রসঙ্গত,  নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার কোনো পিসিআর ল্যাব ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে ল্যাব স্থাপনের ওপর গুরুত্ব আরোপ করেন। এর প্রেক্ষিতে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নিজস্ব অর্থায়নে এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক, বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা’র উদ্যোগে রূপগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার জন্য গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

২৯ এপ্রিল দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: জাহিদ মালেক এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক যৌথভাবে গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব উদ্বোধন করেন। করোনার হটজোন নারায়ণগঞ্জের প্রথম ল্যাব এটি। গাজী পিসিআর ল্যাবের সুফল পাচ্ছে নারায়ণগঞ্জসহ আশপাশের জেলার মানুষ। ঘনবসতিপূর্ণ নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। যারা আক্রান্ত হচ্ছে তাদের দ্রুত শনাক্ত করা হচ্ছে গাজী পিসিআর ল্যাবের মাধ্যমে। আক্রান্ত ব্যক্তিদের আইসোলশনে রাখা হচ্ছে।

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন