বিজ্ঞাপন

২৫ বছর পর আবার রাজ-সীমরান

October 20, 2020 | 4:48 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

উপমহাদেশের প্রেমিক-প্রেমিকাদের আদর্শ ছবি বলা হয় ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ১৯৯৫ সালের ২০ অক্টোবর ছবিটি মুক্তি পায়। বলিউডের অলটাইম ব্লকবাস্টার ছবিটির ২৫ বছর পূর্তি হয়েছে। এ উপলক্ষ্যে লন্ডনে স্থাপিত হয়েছে কাজল ও শাহরুখের মুর্তি। একই সঙ্গে তাদের দুজনের টুইটার আইডির নামও সাময়িক পরিবর্তন করা হয়েছে।

বিজ্ঞাপন

বিখ্যাত রোমান্টিক এ ছবিটিতে কাজল ছিলেন সীমরান আর শাহরুখ ছিলেন রাজ মালহোত্রা। সে স্মৃতিকে স্মরণীয় করতে তাদের দুজনের টুইটার আইডির নাম একইভাবে রেখেছেন। দুজনের প্রোফাইল ছবিতে বিদেশে গিয়ে ট্রেন মিস করে প্রেমে পড়ে যাওয়া সেই তরুণ-তরুণীর ছবি।

তারা দুজন শুধু নাম ও প্রোফাইল ছবি পরিবর্তনে সীমাবদ্ধ থাকেননি। একটি ভিডিও পোস্ট করেছেন। যা আপনাকে নব্বই দশকের সেই পাগল করা প্রেমের স্মৃতি মনে করিয়ে দিবে। রাজ-সীমরানের প্রেমের বিশেষ বিশেষ মুহুর্তগুলো খুঁজে পাবেন সে ভিডিওতে। আরও পাবেন রাজের দুষ্টমি মাখা চাহনি থেকে শুরু করে চলন্ত ট্রেনে হাত ধরে সীমরানকে টেনে নেওয়া।

বিজ্ঞাপন

২৫ বছর আগে তরুণ-তরুণীদের সুন্দর করে ভালোবাসরে শিখিয়ে ছিল রাজ-সীমরান। তাই লন্ডনের ‘হার্ট অব লন্ডন বিজনেস অ্যালায়েন্স’ ঘোষণ করেছে লেস্টার স্কোয়ারে তাদের দুজনের ব্রোঞ্জের মুর্তি করার।

বিজ্ঞাপন

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ বলিউড ইন্ডাস্ট্রিতে নানা ধরণের রেকর্ড করেছে। পেয়েছে কাল্ট ক্লাসিকের তকমা। টানা দুই দশক ধরে মুম্বাইয়ের মারাঠা মন্দিরে হাউজফুল শো চলেছে ছবিটি।

বিজ্ঞাপন

আদিত্য চোপড়া পরিচালিত ছবিটিতে শাহরুখ-কাজল ছাড়াও অভিনয় করেছিলেন অমরিশ পুরী, অনুপম খের, ফরিদা জালাল, হিমানী শিবপুরী, সতীশ শাহ প্রমুখ।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন