বিজ্ঞাপন

‘হাসির পাত্র’ মোশাররফ করিম

October 20, 2020 | 7:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জহির একজন বিখ্যাত কমেডি অভিনেতা। তার শুরুটা হয়েছিল মঞ্চ দিয়ে। তুমুল ব্যস্ততায় মঞ্চের সাথে তার বিচ্ছেদ ঘটেছে ১০ বছর আগে। ১৫ বছর ধরে সে একটানা টেলিভিশন ও সিনেমায় কাজ করে যাচ্ছে। আকাশ ছোঁয়া জনপ্রিয়তায় সে জীবনে কোনো ব্রেক নিতে পারেনি।

বিজ্ঞাপন

জহির’র বয়স এখন ৩৮। এই মাঝ বয়সে এসে তার আর কমেডি চরিত্রে অভিনয় করতে ভালো লাগছে না। আজকাল সে চেষ্টা করছে কিছু সিরিয়াস চরিত্রে কাজ করতে। কিন্তু তা কেউ দেখছে না। মিডিয়ার মানুষ ভেবেই নিয়েছে সে অন্যকিছু পারেই না। দর্শক তাকে হাসির পাত্র হিসেবেই চায়। সে কিসে হাসবে তা কেউ জানতে চায়না। সে হাসিমুখে ক্যামেরায় শট দেয়। আর সে শট কাট হলেই অদ্ভুত বিষাদ তাকে গ্রাস করে তাকে। সে এখন আয়না দেখতে পারে না। আয়নায় দাঁড়ালেই যেন অসংখ্য মানুষ তার দিকে রিমোট তাক করে বলছে আমাদের হাসাও।

এদিকে টিভি চ্যানেল, ডিরেক্টর, প্রোডিউসারের চাপ ক্রমশ বেড়ে যাচ্ছে। জহিরকে নিয়ে সবার কত কত প্রোজেক্টের প্ল্যান। সে বুঝতে পারছে না এগুলো থেকে কি করে মুক্তি পাবে। সবার আগে সে একজন শিল্পী। আর এই শিল্পীর মনের মূল্যায়ন করার মতো কেউ নেই।

বিজ্ঞাপন

জহিরের বান্ধবী এবং সহশিল্পী রিনি। তারা কিছুদিন পর বিয়ে করবে। রিনি জহিরকে তার মন যা চায় তাই করতে বলে। কিন্তু জহির চাইলেই তা পারছে না। আপকামিং প্রোজেক্ট নিয়ে অনেক কমিটমেন্ট করা হয়ে গিয়েছে। নানা পেপার পত্রিকায় অগ্রিম নিউজ ছাপা হয়ে গেছে, টাকার লগ্নি তো আছেই। এগুলো নিয়ে তাকে অনেক আইনি ঝামেলায় পড়তে হবে। অতএব তার পক্ষে বেঁচে থেকে এই লড়াইয়ে লড়া সম্ভব না। তাই জহির হার মেনে নেয়। কিন্তু সত্যিই কি সে হার মেনেছে?

এমনই এক গল্প নিয়ে নির্মিত হল টেলিফিল্ম ‘হাসির পাত্র’। মাসুম শাহরিয়ারের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। আর এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তিশা, শেখ মাহবুবুর রহমান, চাষী আলম, আশরাফুল আশীষ, ইমাদ ওয়াসেফ, মনিষা প্রকৃতি প্রমুখ। ২১ অক্টোবর (বুধবার) বিকেল ৩.০৫ মিনিটে টেলিফিল্মটি প্রচারিত হবে চ্যানেল আইতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন