বিজ্ঞাপন

রাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে রেড ডেভিলদের পিএসজি বধ

October 21, 2020 | 2:55 am

স্পোর্টস ডেস্ক

২০১৯/২০ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগের রানার আপ প্যারিস সেইন্ট জার্মেইর ঘরের মাঠে শেষ মুহূর্তের দুর্দান্ত গোলে ২-১ ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৮৭তম মিনিটে পল পগবার অ্যাসিস্ট থেকে জয়সূচক গোলটি করেন মার্কাস রাশফোর্ড। ২০২০/২১ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শুরুটা হোঁচট দিয়েই শুরু করতে হলো নেইমার-এমবাপেদের।

বিজ্ঞাপন

দুই দলের শেষ দেখায় রাশফোর্ডের গোলেই অন্তিম মুহূর্তে ম্যাচ জিতেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আর এবারেও প্যারিসে ম্যাচের অন্তিম মুহূর্তের মার্কাস রাশফোর্ডের গোলেই আবারও জয় রেড ডেভিলদের। সেবার যদিও রাউন্ড অব-১৬ ম্যাচ ছিল এবার অবশ্য গ্রুপ পর্বেই ইউরোপের এই দুই জায়ান্ট দল মুখোমুখি হয়েছে।

ম্যাচের শুরুতে খাতা কলমের হিসেবে পিএসজির দিকেই পাল্লাটা ভারি ছিল। তবে প্রতিপক্ষ যখন ম্যানচেস্টার ইউনাইটেড তখন তাদের বাদের খাতায় রাখাটা বোকামি ছাড়া আর কিছুই নয়। আর সেটাই আরও একবার প্রমাণ করলেন ওলে গানার সোলশায়ার। নেইমার-এমবাপে-ডি মারিয়াদের নিয়ে গড়া দুর্ধর্ষ আক্রমণভাগকে রুখে দিল তার দল। অবশ্য কেবল রুখেই দেয়নি সেই সঙ্গে তাদের বধ করেই ইংল্যান্ডে ফিরছে রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

এদিন অবশ্য পিএসজির আক্রমণভাগের সামনে দুর্দান্ত লড়াই করেছেন ডেভিড ডি গিয়া। এর আগের পাঁচ ম্যাচে ১৪ গোল হজম করা ডি গিয়া এদিন একাই রুখেছেন পিএসজির আক্রমণভাগকে। ম্যাচের ১৬ মিনিটে ডি মারিয়ার দুর্দান্ত শট ঠেকান এই গোলরক্ষক। এর মিনিট দুই পরে আবারও ইউনাইটেডের ত্রাতা হয়ে আসেন ডি গিয়া। এবার এমবাপের দুর্দান্ত ক্রসে পা ছোঁয়ালেন কুরজাওয়া। ডি গিয়াকে টপকাতে পারলেই গোল কিন্তু এদিন আবারও নিজের আসল রুপে ফিরেছেন এই স্প্যানিশ গোলরক্ষক। দুই মিনিটে দুটি নিশ্চিত গোলের হাত থেকে দলকে বাঁচিয়ে ধরে রাখেন ম্যাচে।

আর অপর দিকে রেড ডেভিলদের আক্রমণভাগটাও এদিন পারফর্ম করেছে দুর্দান্ত। খেলার ২০তম মিনিটে বল নিয়ে পিএসজির ডি বক্সে ঢুকে পড়েন অ্যান্থনি মার্শিয়াল। তবে তাকে থামাতে গিয়ে ফাউল করে বসেন পিএসজি ডিফেন্ডার ডায়ালো সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন রেফারি। পেনাল্টি শট নিতে আসেন ব্রুনো ফার্নান্দেজ, যিনি নিজের নেওয়া শেষ পেনাল্টি মিস করেছিলেন। আর সেই চাপটাই যেন ভর করল তার ওপর। ডান দিকে নেওয়া শট ঠেকিয়ে দিলেন কেইলর নাভাস। পেনাল্টি ঠেকিয়ে দিলেও ভিএআর জানায় বলে শট নেওয়ার আগেই গোল লাইন ছেড়ে বেরিয়ে এসেছিলেন নাভাস। আর নিয়ম অনুযায়ী আবারও নিতে হবে পেনাল্টি। এবার আর ভুল করেননি ফার্নান্দেজ। ম্যাচের ২৩তম মিনিটে এসে পেনাল্টি থেকে গোল করে দলকে এনে দেন ১-০’র লিড।

বিজ্ঞাপন

প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পায় পিএসজি, তবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলে ১-০’তে পিছিয়ে থেকেই বিরতিতে যায় প্যারিসিয়ানরা।

বিরতি থেকে ফিরে ৪৮তম মিনিটের মাথায় কিলিয়ান এমবাপের দুর্দান্ত আক্রমণের পর জোরালো শট ঠেকিয়ে দেন ডি গিয়া। তবে ম্যাচের ৫৫তম মিনিটে নেইমারের নেওয়া কর্নার থেকে আত্মঘাতি গোল করে বসেন অ্যান্থনি মার্শিয়াল। আর তাতেই সমতায় ফেরে পিএসজি। ম্যাচ শেষ ১০ মিনিটে গড়ায় ১-১ গোলের সমতাতেই।

খেলার নির্ধারিত সময়ের তখন ৭ মিনিট বাকি, নেইমার জুনিয়র ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শট নেন কিন্তু ডি গিয়া আরও দুর্দান্ত সেভে দলকে ম্যাচে ধরে রাখেন। এর ঠিক মিনিট চারেক পরে পল পগবার বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান মার্কাস রাশফোর্ড, আর পিএসজির ডি বক্সের ঠিক সামনে থেকে দুর্দান্ত শট রাশফোর্ডের। আর তাতেই পরাস্থ কেইলর নাভাস। ম্যাচের তিন মিনিট বাকি থাকতে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। আর শেষ পর্যন্ত ব্রুনো ফার্নান্দেজ এবং রাশফোর্ডই রেড ডেভিলদের এনে দিলেন ২-১ গোলের জয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন