বিজ্ঞাপন

পিকে থাকবেন ২০২৪ পর্যন্ত, চুক্তি স্বাক্ষর বার্সার চার ফুটবলারের

October 21, 2020 | 11:16 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে নিজেদের ঘরের মাঠে ফেরেঙ্কভারোসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে ২০২০/২১ মৌসুমের শুভসূচনা করেছে বার্সেলোনা। এদিকে বার্সার সমর্থকদের আরও এক শুভ সংবাদ দিল ক্লাবটির বোর্ড। দলের অভিজ্ঞ খেলোয়াড় জেরার্ড পিকে ও টার স্টেগান ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে আবদ্ধ হয়েছেন। এই দুইয়ের সঙ্গে আরও চুক্তি বর্ধিত করেছেন ক্লেমেন্ট লেংলে এবং ফ্র্যাঙ্কি ডি ইয়ং।

বিজ্ঞাপন

আগামী ফেব্রুয়ারিতে ৩৪ বছর পূর্ণ হবে জেরার্ড পিকে, আর তার সঙ্গেই কিনা আরও চার বছরের চুক্তি বর্ধিত করল বার্সা। নতুন এই চুক্তিতে পিকেকে বার্সায় দেখা যাবে ২০২৪ সাল পর্যন্ত। পিকের রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। মঙ্গলবার বার্সেলোনা এক বিবৃতিতে চার খেলোয়াড়দের চুক্তি বর্ধনের ব্যাপারটি নিশ্চিত করে।

চুক্তি অনুযায়ী জেরার্ড পিকে ২০২৪ মৌসুমের জুনে বার্সেলোনার অধ্যয় শেষ করবেন। সে সময় তার বয়স হবে ৩৭ বছর। অন্যদিকে বেশ কয়েক মাস ধরেই গুঞ্জন মার্ক আন্দ্রে টার স্টেগান কাতালান ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করবেন। কিন্তু কিছুতেই কথা আগে বাড়ছিল না। তবে অবশেষে ক্লাবের সঙ্গে বনিবনা হলো এই জার্মান গোলরক্ষকের। পাঁচ বছরের জন্য স্টেগানের সঙ্গে চুক্তি বর্ধিত করেছে বার্সা। নতুন চুক্তিতে ২০২৫ সালের জুন পর্যন্ত বার্সায় থাকবেন স্টেগান। তার রিলিজ ক্লজও ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো।

স্টেগান ছাড়াও বাকি আর দুই খেলোয়াড় হলেন ফ্রান্সের ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলে। তার সঙ্গে ছয় বছরের চুক্তি বার্সেলোনার। ২০২৬ সালের জুন পর্যন্ত ক্যাম্প ন্যুয়ে থাকার চুক্তি করেছেন এই ফ্রেঞ্চ সেন্টার ব্যাক। তার রিলিজ ক্লজ রাখা হয়েছে ৩০০ মিলিয়ন ইউরো আর ডাচ তরুণ মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের সঙ্গেও ২০২৬ পর্যন্ত চুক্তি বর্ধিত করেছে বার্সা। তার রিলিজ ক্লজ ৪০০ মিলিয়ন ইউরো।

বিজ্ঞাপন

গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের লজ্জার হারের পর ক্লাব ছাড়ার কথা বলেছিলেন জেরার্ড পিকে। তিনি বলেছিলেন দলের প্রয়োজনে বয়স্কদের মধ্যে তিনিই প্রথম ক্লাব ছাড়বেন। তবে তার দুই মাস পরে এসেই ক্লাবের সঙ্গে আরও চার বছরের চুক্তি বর্ধিত করলেন এই কাতালান।

সংবাদসম্মেলনে বায়ার্ন ম্যাচের পরের পিকে সে সময় বলেছিলেন, ‘এখানে কেউই অপরিহার্য নয়। আমি প্রথম যে নতুনদের জন্য নিজের জায়গা ছেড়ে দিতে প্রস্তুত। নতুন কেউ যে ক্লাবের জন্য লড়বে, নতুনত্ব আনবে তাদের জন্য আমি ক্লাব ছাড়তে প্রস্তুত আছি। আমার মনে হয় আমরা সর্বনিম্ন পর্যায়ে পৌছে গেছি। ক্লাবের জন্য কি সঠিক হবে তা আমাদের এখনই সিদ্ধান্ত নিতে হবে। কারণ এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন