বিজ্ঞাপন

বাইশফাড়ি সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু

October 21, 2020 | 12:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি সীমান্তে বিজিবির সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে মো. আদহাম (৩০) নামের এক রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সে তুমব্রু কোনাপাড়া রোহিঙ্গা শিবিরের আবুল হাশেমের ছেলে। বুধাবর (২১ অক্টোবর) ভোরে সীমান্তের ৩৫নম্বর পিলারের কাছে বন্দুকযুদ্ধের এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ বলেন, ‘নাইক্ষ্যংছড়ির ঘুমঘুম ইউনিয়নের তুমব্রু বাইশফাড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা আসার খবর পেয়ে বিজিবি সেখানে অবস্থান নেয়। এ সময় ১০/১২জনের একটি দল মিয়ানমার থেকে আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা ব্যবসায়ীরা টহল দলকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। টহল দলও নিজেদের রক্ষার্থে পাল্টা গুলি চালায়। তখন অজ্ঞাত ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভিতরে পালিয়ে যায়। পরে টহল দল ঘটনাস্থল থেকে এক রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় একনলা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করায়। আর গুলিবিদ্ধ ওই রোহিঙ্গাকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

বিজিবির অধিনায়ক জানান, উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। গুলিসহ অস্ত্র ও ইয়াবা উদ্ধারের ঘটনায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন