বিজ্ঞাপন

‘টেনেট’ ও ‘মুলান’ স্টার সিনেপ্লেক্সে

October 21, 2020 | 2:28 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

কোভিড-১৯ এর কারণে প্রায় সাত মাস বন্ধ ছিলো স্টার সিনেপ্লেক্স। ২৩ অক্টোবর থেকে পুরোদমে চালু হচ্ছে তাদের সবগুলো শাখা। ওই দিন হলিউডের দুটি আলোচিত ছবি মুক্তি দিচ্ছে তারা— ‘টেনেট’ ও ‘মুলান’।

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুযায়ী যাবতীয় কার্যক্রম পরিচালনা করবে মাল্টিপ্লেক্সটি। প্রতিটি হলের আসনসংখ্যার ৪০ শতাংশ টিকেট বিক্রি করা হবে। টিকেট ক্রয়ের ক্ষেত্রে নগদ অর্থ লেনদেন না করে অনলাইনে টিকেট নেয়াকে উৎসাহিত করছে তারা।

মহামারীর কারণে ইউরোপ, কানাডা ও দক্ষিণ কোরিয়াসহ ৪১টি অঞ্চলে মুক্তি পেয়েছে ‘টেনেট’। শুরু থেকেই ছবিটি নিয়ে প্রত্যাশা ছিলো বেশি। কারণ এর পরিচালক ক্রিস্টোফার নোলান। থিয়েটার খুলে দেওয়ার পর প্রথম বড় বাজেটের চলচ্চিত্র হিসেবে যুক্তরাষ্ট্রসহ অনেক দেশে মুক্তি পেয়েছে এটি। ধারণা করা হয়েছিল প্রথম উইকএন্ডে ৪ কোটি ডলার আয় করবে। কিন্তু প্রত্যাশা ছাড়িয়ে আয় করেছে ৫.৩ কোটি ডলার। ২০০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটির এ যাবৎ আয় দাঁড়িয়েছে প্রায় ৩৫০ মিলিয়ন ডলার।

বিজ্ঞাপন

ডিজনি প্রিন্সেস মুলানের কথা মনে আছে কমবেশি সবারই। বই পড়ে কিংবা ১৯৯৮ সালে নির্মিত অ্যানিমেটেড ছবি ‘মুলান’ দেখেই হোক না কেন তীক্ষ বুদ্ধিমত্তা আর অকুতোভয় চরিত্রটির কথা ভুলে যাওয়ার কথা নয়। এবার পর্দায় আসছে ডিজনি নির্মিত পুরনো সেই অ্যানিমেটেড মুলান-এর লাইভ অ্যাকশন ছবি। ‘মুলান’ নামেই আসছে এটি। বছরের অন্যতম আকর্ষণীয় এ ছবি মুক্তি পাওয়ার কথা ছিলো গেল মার্চে। কিন্তু কোভিড-১৯ এর কারণে আটকে যায়। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ২০ সেপ্টেম্বর ডিজনির ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাসে মুক্তি পায় ছবিটি।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন