বিজ্ঞাপন

ক্যানসারকে হার মানানোর সুখবরই কী শোনালেন সঞ্জয়!

October 21, 2020 | 6:09 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০২০ সালে একের পর এক বেদনাদায়ক খবরের মাঝে এবার একটা ভাল খবর শোনালেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। ফুসফুস ক্যানসারকে হার মানিয়েছেন ‘মুন্নাভাই’। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর জানালেন তিনি নিজেই।

বিজ্ঞাপন

গত আগস্টে ফুসফুসে স্টেজ ফোর ক‌্যানসার ধরা পড়ার পর প্রথম কেমোথেরাপি নিয়ে স্ত্রী মান‌্যতার সঙ্গে দুবাইতে ছেলেমেয়েদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সঞ্জয়। এর কিছুদিন পরই আবার মুম্বাই ফিরে দ্বিতীয় কেমো নিয়েছেন তিনি। তাতে ভাল ফল পাওয়া গেছে। এরই মধ্যে খবর রটেছিল, সঞ্জয়ের হাতে আর ছ’মাসের মতো সময় রয়েছে। মঙ্গলবার সেই গুজব নস্যাৎ করে ভারতীয় সংবাদ সংস্থা ‘পিটিআই’কে সঞ্জয় দত্তের পরিবারের এক সদস্য জানিয়েছিলেন, অভিনেতা ভাল আছেন। চিকিৎসা ভাল সাড়া মিলছে। বর্তমানে কিছু রিপোর্টের প্রতীক্ষায় রয়েছেন তারা।

বিজ্ঞাপন

ধারনা করা হচ্ছে বুধবার (২১ অক্টোবর) সেই রিপোর্ট হয়তো সঞ্জয় দত্তের পরিবারের হাতে এসেছে। আর তাই সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সুখবর জানালেন সঞ্জয় দত্ত। একটি পোস্ট শেয়ার করে জানিয়েছেন, ২১ অক্টোবর ছেলে ও মেয়ের জন্মদিনে এর থেকে ভাল উপহার তিনি আর দিতে পারতেন না। নিজের সুস্থতার জন্য মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালের চিকিৎসক ডা. সেওয়ান্তি ও বাকি স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন সঞ্জয়। এর আগে এক ভিডিও বার্তায় সঞ্জয় জানিয়েছিলেন, এবার কাজে ফিরতে চলেছেন তিনি। নভেম্বরে শুরু করবেন ‘কেজিএফ চ্যাপ্টার ২’র শুটিং।

উল্লেখ্য, ৮ আগস্ট হঠাৎ‌ করে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউতে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়। ১১ আগস্ট ভারতীয় সংবাদমাধ্যমগুলো হাসপাতাল সূত্রে খবর প্রকাশ করেছে, ৬১ বছর বয়সী এই অভিনেতার ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে। সেদিন চিকিৎসকরা জানিয়েছিলেন স্টেজ থ্রি-তে ধরা পড়েছে এই অভিনেতার ক্যানসার। কিন্তু পরবর্তিতে চিকিৎসকরা বলেছেন, ‘তৃতীয় নয়, চতুর্থ পর্যায়ে তার ক্যানসার’। এক্ষেত্রে বিশেষজ্ঞরা জানিয়েছেন, চতুর্থ পর্যায়ের ফুসফুসের ক্যানসারের ক্ষেত্রে বাঁচার সম্ভাবনা খুবই ক্ষীণ। গত পাঁচ বছরের হিসেব দেখলে, মাত্র ১০ শতাংশ রোগীই এই পর্যায়ের ক্যানসারকে হার মানাতে পেরেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন