বিজ্ঞাপন

ইমাম মাহদী দাবি করা আরমানের সহযোগী সিরাজুল গ্রেফতার

October 21, 2020 | 3:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নিজেকে ইমাম মাহদী দাবি করা সৌদি প্রবাসী বাংলাদেশি নাগরিক মুস্তাক মুহাম্মদ আরমান খানের অন্যতম সহযোগী সিরাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ অক্টোবর) রাজধানীর দক্ষিণ বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম। ডিএমপির গণমাধ্যম শাখার উপ কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়, গ্রেফতার হওয়া সিরাজুল ইসলাম কথিত ইমাম মাহদী দাবি করা মুস্তাক মুহাম্মদ আরমান খানের অন্যতম সহযোগী হিসেবে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিলেন। আরমান খান দীর্ঘদিন ধরে ইসলাম ধর্ম নিয়ে অপব্যাখ্যামূলক, মনগড়া ও ভিত্তিহীন বক্তব্য অডিও-ভিডিও আকারে ইউটিউব চ্যানেল ও তার নিজের নামের ফেসবুক আইডি থেকে প্রচার করে আসছিলেন।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্র আরও বলছে, গ্রেফতার সিরাজুল ইসলাম নিজেকে মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী হিসেবে কথিত বায়াত গ্রহণ করেন। তিনি এসব অডিও-ভিডিও ফেসবুক, টেলিগ্রামসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার করে আসছিলেন। তিনি মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী সংগ্রহের জন্য অনলাইন ও অফলাইনে তৎপরতা চালাচ্ছিলেন।

বিজ্ঞাপন

জানা যায়, সম্প্রতি ইমাম মাহদী দাবি করা মুস্তাকের এমন বক্তব্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশ থেকে বায়াত গ্রহণ করা ও কথিত জিহাদে অংশগ্রহণের উদ্দেশ্যে সৌদি আরব যাওয়ার সময় ১৯ জন পুলিশের হাতে গ্রেফতার হন। এছাড়াও, এর আগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের পাঁচ জন ছাত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গিয়ে তার অনুসারী হিসেবে যোগ দেন। সিরাজুল ইসলামও সৌদি আরব গিয়ে মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী হিসেবে যোগ দেওয়ার পরিকল্পনা করছিলেন।

আরও জানা গেছে, সিরাজুল ইসলাম পেশায় একজন চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি রাজধানীর দক্ষিণ বাড্ডায় সপরিবারে বসবাস করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন