বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২৯ অক্টোবর ২০২০

October 29, 2020 | 8:03 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

বিজ্ঞাপন

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
জটিল পরিস্থিতিতে ঘাবড়ে যাবেন না। সামাজিক অনুষ্ঠানে অংশ নিন– এতে আপনার মন ভালো থাকবে। বাসস্থান-সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। কোনো পদক্ষেপ নেওয়ার আগে সত্যতা যাচাই করে নিন। কেবলমাত্র পরিশ্রম করেই আপনি পছন্দসই ফলাফল লাভ করতে পারেন।

বিজ্ঞাপন

বৃষ রাশি
ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন। আজ বিশ্ব ধ্বংস হলেও আপনি আপনার জীবন সঙ্গীর হাত থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন না। বাড়ির ছোট বাচ্চারা আপনাকে ব্যস্ত রাখবে।

মিথুন রাশি
আজ আপনি ছোট ছোট বিষয়েই বিরক্ত হয়ে উঠবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই আপনাকে লাভের মুখ দেখাতে পারে। দূরের যাত্রা শুভ। আপনার আত্মবিশ্বাস বাড়বে এবং অগ্রগতিও স্পষ্ট হয়ে উঠবে।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে। কোনো আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কাজের সূচী ধকলসাধ্য করতে কিছুটা অতিরিক্ত কষ্টের প্রয়োজন।

সিংহ রাশি
বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে।  আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। নিজেকে নিয়ন্ত্রণে রাখুন অন্যথায় আপনি প্রতারিত হতে পারেন।

বিজ্ঞাপন

কন্যা রাশি
প্রেমের সম্ভাবনাগুলো স্পষ্ট কিন্তু ক্ষণস্থায়ী হবে। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। অতীতের পরিচিত কেউ আপনার সাথে আজ যোগাযোগ করতে পারে এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করতে পারে। ভ্রমণ ও অর্থ ব্যয়ের যোগ আছে।

তুলা রাশি
আজ স্বাস্থ্য সুন্দর থাকবে। আর্থিক দিকে উন্নতি ঘটতে পারে। বন্ধুরা আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলতে পারে। অনেক দিন ধরে ফেলে রাখা ঘরের কাজগুলো আজ আপনার অনেকটা সময় নিয়ে নেবে।

বৃশ্চিক রাশি
আপনার কাজের ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা রয়েছে। একক নিয়ন্ত্রণকারী অবস্থান লাভ করতে হলে, আপনার সব দক্ষতা একান্তভাবে প্রয়োগ করুন। গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্নশীল হন।

ধনু রাশি
কোনো দিক থেকে একটি খুশির সংবাদ পাওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন কোনো খাত থেকে অর্থ উপার্জনের সুযোগ হতে পারে। আপনার মা-বাবার স্বাস্থ্যের প্রতি অতিরিক্ত খেয়াল রাখা প্রয়োজন। আপনি বাস্তবিকতার সঙ্গে মোকাবিলা করতে গিয়ে প্রিয়জনকে ভুলে যেতে পারেন।

মকর রাশি
অংশীদারি প্রকল্পগুলোতে ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি হবে। কেউ আপনার সুযোগ নেওয়ায় আপনি বিশেষ করে নিজের উপরেই ক্ষুব্ধ হবেন, কিন্তু শান্ত হয়ে কাজ করাই বুদ্ধিমানের লক্ষণ।

কুম্ভ রাশি
আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে— কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী থাকবে। তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ আপনার জীবনকে অনেকটা বিষিয়ে দিতে পারে। আত্মবিশ্বাসের সঙ্গে প্রেমে বিপর্যয় মোকাবিলা করুন।

মীন রাশি
আজ টাকা রোজগারে আপনি আবার নতুন করে উদ্যমী হয়ে উঠবেন। আজ আপনার মনকে কোনো নেতিবাচক ক্রিয়ায় ব্যস্ত রাখবেন না। একজন আত্মীয়, বন্ধু বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে। যারা এখনও বেকার তাদের ভালো কাজ পাওয়ার জন্য আজ আরও বেশি পরিশ্রম করা দরকার।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন