বিজ্ঞাপন

পায়ুপথে বাতাস দেওয়া সেই শ্রমিকের মৃত্যু

October 23, 2020 | 3:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুরের মাহিগঞ্জে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেওয়ার ঘটনায় অসুস্থ হয়ে পড়া বৃদ্ধ শ্রমিক মহির উদ্দিন মারা গেছেন। দুই দিন লাইফ সাপোর্টে থাকার পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৩ অক্টোবর) সকালে মৃত্যু হয় তার।

বিজ্ঞাপন

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আনোয়ারুল হোসেন জানান, মহির উদ্দিনের শারীরিক অবস্থা ছিল অত্যন্ত সংকটাপন্ন। তার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলো কাজ করছিল না। দু’টি কিডনিই বিকল হয়ে গিয়েছিল। ফলে তাকে লাইফ সাপোর্টে রাখতে হয়েছিল। আজ (শুক্রবার) সকালে তিনি মারা গেছেন।

পুলিশ জানায়, রংপুর নগরীর মাহিগঞ্জ এলাকায় জমজম ফিডে শ্রমিক হিসেবে কাজ করতেন মাহিগঞ্জ কাইদাহারা মহল্লার মহির উদ্দিন। সেখানকার আরেক শ্রমিক রশিদুলের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। পরে বুধবার (২১ অক্টোবর) বিকেলে ফিড মিলের মেশিন পরিষ্কার করা হাওয়া মেশিন দিয়ে রশিদুল মেশিনের বাতাস বের হওয়া পাইপ মহির উদ্দিনের পায়ুপথে ঢুকিয়ে দেন।

পেটে বাতাস ঢুকে গেলে মহির উদ্দিন অসুস্থ হয়ে পড়েন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বিজ্ঞাপন

চিকিৎসকরা বলেন, বৃদ্ধ মহির উদ্দিনকে অত্যন্ত সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তারা যথাসাধ্য চেষ্টা করলেও শ্রমিক মহির উদ্দিনকে বাঁচানো যায়নি। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এ ঘটনায় মাহিগঞ্জ থানায় তিন জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে নিহত মহির উদ্দিনের পরিবার। মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকনুজ্জামান মামলার তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িত কাউকে এখনো গ্রেফতার করা যায়নি। তবে আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন