বিজ্ঞাপন

‘ভিন্ন রূপে পুরুষ’ আলোকচিত্র প্রদর্শনী শুরু

October 23, 2020 | 6:20 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

অনলাইনে শুরু হয়েছে ‘ভিন্ন রূপে পুরুষ’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনী। শুক্রবার (২৩ অক্টোবর) সকালে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এই প্রদর্শনীর উদ্বোধনীর উদ্বোধন করেন এবং বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করেন। প্রদর্শনীর আয়োজন করেছে অ্যাকশনএইড বাংলাদেশ।

বিজ্ঞাপন

আগামী ১৫ নভেম্বর পর্যন্ত এই প্রদর্শনী চলবে। আয়োজকেরা জানান, গত ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৭ অক্টোবর পর্যন্ত চলা এই প্রতিযোগিতায় অনলাইনে আলোকচিত্র ও চিত্রগল্প জমা নেওয়া হয়। শতাধিক রেজিস্ট্রেশনের মধ্য থেকে বাছাই করে ১২ টি চিত্রগল্প নির্বাচন করা হয়। এর মধ্যে ১ জন বিজয়ী ও ২ জন রানার্সআপ নির্বাচন করা হয়। বাকি ৯ জনকে দেওয়া হয় বিশেষ সম্মাননা। এর বাইরেও ১৬ টি আলোকচিত্রকে বিশেষ স্বীকৃতি প্রদান করা হয়।

প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন মো. মাসুদুর রহমান। ১ম রানার্সআপ ও দ্বিতীয় রানার্সআপ হয়েছেন যথাক্রমে লক্ষন মিন্টু ও রাকিবুল আলম খান।

বিজ্ঞাপন

অনলাইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন, ‘সংসারের আয় উন্নতির জন্য গৃহস্থালির কাজ শুধু মহিলাদের উপড় ছেড়ে দিলেই হবে না, এসব কাজে পুরুষদেরও অংশগ্রহণ করা উচিত এবং ইদানীং তারা সেটা করছে। সমাজের উন্নয়নের জন্য এটা একটা ভালো দিক। আমি আশা করি এই প্রদর্শনীর মাধ্যমে আমাদের দেশের মানুষ উদ্বুদ্ধ হবে এবং নারী-পুরুষ সকলে মিলে গৃহস্থালির কাজে অংশগ্রহণ করে এই ধারণাকে কার্যকর করে তুলবে।’

সভাপতির বক্তব্যে অ্যাকশনএইড বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ্ কবির বলেন, ‘ফটোগ্রাফি বা আলোকচিত্র এমন একটি শক্তিশালী মাধ্যম যার সাহায্যে গৃহস্থালির সেবামূলক কাজে নারী ও পুরুষের ভূমিকা সম্পর্কিত ধারণাকে ভিন্ন আঙ্গিকে তুলে ধরা যাবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন